বিজ্ঞাপন

ঢাকায় শান্তি সম্মেলন, এইচডব্লিউপিএল’র সম্মাননায় ভূষিত খ ম হারূন

September 18, 2019 | 12:20 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: এ বছর ৫ম বিশ্ব শান্তি সম্মেলন অনুষ্ঠিত হলো সারা বিশ্বব্যপী। বিগত ৫ বছরে সবকটি শান্তি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে দক্ষিন কোরিয়ার রাজধানী সিউলে। লক্ষাধিক মানুষের সেসব সমাবেশ বিশেষ গুরুত্বপূর্ণ অতিথিদের মাঝে বিভিন্ন দেশের রাষ্ট্রনায়ক, মিডিয়া ব্যক্তিত্ব, শিক্ষক, বুদ্ধিজিবী, বিভিন্ন ধর্মের শীর্ষস্থানীয় ব্যক্তিরা উপস্থিত থেকে বিশ্ব শান্তির পক্ষে কাজ করার অঙ্গীকার করেন।

বিজ্ঞাপন

এ বছর একটু ভিন্ন আঙ্গিকে বিশ্ব শান্তি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে সারা বিশ্বে। শান্তির এই সম্মেলন ছড়িয়ে দেয়া হয়েছে বিশ্বের ১১৫ টি দেশে।

ঢাকার ডেমরার শামসুল হক খান স্কুল এন্ড কলেজে গত ১২ সেপ্টেম্বর ১৪ হাজার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহন ও শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ৫ম বিশ্ব শান্তি সম্মেলনের বাংলাদেশ পর্ব। এজন্য এইচ ডাব্লিও পি এল (হেভেনলি কালচার ওয়ার্ল্ড পিস রিস্টোরেশন অব লাইট) এর প্রধান কার্যালয় সিউল থেকে ঢাকা আসেন এইচ ডাব্লিও পি এল-এর জিসু কিম, রোজালিন সিও, রবার্ট জিওন ও ক্লাইভ সন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। সম্মেলন উপলক্ষে স্বরাষ্ট মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল তার লিখিত বক্তব্য দেন।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় আজ ১৮ সেপ্টেম্বর ২০১৯ তারিখে সিউলে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব শান্তি সম্মেলনের চুড়ান্ত পর্ব। এইচ ডাব্লিও পি এল প্রতিবছর বিশ্বের বেশ কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সম্মানিত করেন ওয়ার্ল্ড পিস এওয়ার্ড ‘এ্যাম্বাসেডর অব এইচ ডাব্লিও পি এল’ (Ambassador of HWPL) সার্টিফিকেট অব এ্যপয়েন্টমেন্ট প্রদানের মাধ্যমে। এ বছর বাংলাদেশের বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব খ ম হারূন’কে এই সম্মাননা দেওয়া হয়।

এইচ ডাব্লিও পি এল-এর সম্মানিত চেয়ারম্যান মিস্টার ম্যন হি লি স্বাক্ষরিত এই এওয়ার্ডটি তার পক্ষ থেকে জনাব খ ম হারূন এর হাতে তুলে দেন এইচ ডাব্লিও পি এল এর প্রতিনিধি মিজ জিসু কিম। সারাবিশ্বে খ ম হারূন সহ মোট ৫০৬ জনকে এপর্যন্ত Ambassador of HWPL হিসেবে সম্মানিত করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশের পক্ষে এই সম্মেলন আয়োজনে অংশগ্রহন করেন সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম, সাংবাদিক জাহিদুল ইসলাম, অধ্যক্ষ মাহবুবুর রহমান মোল্লা সহ বিশিষ্টজনেরা।

সারাবাংলা/এনএইচ/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন