বিজ্ঞাপন

ছাত্রলীগ নেতাদের ‘নিয়মবহির্ভূত’ ভর্তি নিয়ে দু’পক্ষের হাতাহাতি

September 18, 2019 | 2:06 pm

ঢাবি করেসপন্ডেন্ট

পরীক্ষা ছাড়াই ছাত্রলীগের ৩৪ নেতাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভর্তি করানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ছাত্রলীগের কর্মীরা। বুধবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ঢাবির বিজনেস ফ্যাকাল্টি এলাকায় এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিয়মবহির্ভূত ভর্তির প্রতিবাদে এদিন বিজনেস ফ্যাকাল্টির ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের কার্যালয় ঘেরাও করতে চায় কোটা আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। ঘেরাও কর্মসূচিতে তাদের সঙ্গে যোগ দেয় প্রগতিশীল ছাত্রজোটও।

তবে নিয়মিত শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণকারী সকল নিয়ম বহালের দাবিতে এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের কর্মীরাও ডিনকে স্মারকলিপি দিতে আসেন। এ সময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়।

বিজ্ঞাপন

দুপক্ষের সংঘর্ষে আহত হয়েছেন আশিক মাহমুদসহ বেশ কয়েকজন শিক্ষার্থী।আহত আশিক ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মী।

তবে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আসা ছাত্রলীগের দাবি, বামরা তাদের ওপর হামলা চালিয়েছে।

সংঘর্ষের পর ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীরা বিজনেস ফ্যাকাল্টি এলাকা থেকে চলে গেলেও সেখানে অবস্থান করছে ছাত্রলীগের কর্মীরা।

বিজ্ঞাপন

এর আগে, গত ৮ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিক প্রত্রিকার অনুসন্ধানী প্রতিবেদনে বেরিয়ে আসে, গত ডাকসু নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন।

তফসিল ঘোষণার পর উপাচার্যের সই করা চিরকূট ও অনুষদের ডিনের সহায়তায় নিয়ম বহির্ভূত উপায়ে লিখিত ও মৌখিক পরীক্ষা ছাড়াই ভর্তি হন ছাত্রলীগ নেতারা। যদিও ছাত্রলীগের এই ৩৪ নেতার ভর্তি প্রক্রিয়ায় কোনো ধরনের অনিয়ম হয়নি বলে গত ১০ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলন করে দাবি করেন অভিযুক্ত ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন