বিজ্ঞাপন

হ্যাজার্ড প্রস্তুত জানালেন জিদান

September 18, 2019 | 2:05 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার পর তার রেখে যাওয়া ৭ নম্বর জার্সিটা তুলে দেওয়া হয়েছে এডেন হ্যাজার্ডের গায়ে। তাই তো রিয়াল মাদ্রিদ সমর্থকদের আশার সব আলো হ্যাজার্ডকে ঘিরেই। আর তার কাছে চাওয়াটাও অন্যদের তুলনায় একটু বেশিই। ইনজুরি কাঁটিয়ে গত শনিবার (১৪ সেপ্টেম্বর) রিয়ালের জার্সিতে অভিষেক ঘটেছে হ্যাজার্ডের।

বিজ্ঞাপন

ঘরের মাঠে অভিষেক হলেও চ্যাম্পিয়নস লিগে মৌসুমের প্রথম ম্যাচে শুরু থেকেই হ্যাজার্ড খেলবেন কিনা তা নিয়ে ছিল সন্দেহ। তবে সব সন্দেহ দূর করে দিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেছেন হ্যাজার্ড সম্পূর্ণ সুস্থ এবং ম্যাচ খেলার জন্য প্রস্তুত।

গেল মৌসুমে চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অব-১৬’তে হেরেই বিদাই নিতে হয়েছিল রিয়াল মাদ্রিদকে। আর তাই তো এ মৌসুমে নিজেদের দৈন্য দশা থেকে মুক্তি পেতে দলে ভেড়ানো হয়েছে এডেন হ্যাজার্ডকে। তার জন্য অবশ্য চেলসির কাছে ১০০ মিলিয়ন ইউরো গুণতে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের।

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ ‘এ’তে রিয়াল মাদ্রিদ, পিএসজি, গালাতাসারে এবং ক্লাব ব্রাগগেই। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত একটায় প্যারিসের পার্ক ডে প্রিন্সে প্রথম ম্যাচে মুখোমুখি হবে পিএসজি এবং রিয়াল মাদ্রিদ। হাই ভোল্টেজ এই ম্যাচে পিএসজির আক্রমণভাগের প্রথম পছন্দের তিনজনের কেউই থাকছে না।

নিষেধাজ্ঞায় পড়ে এই মৌসুমের প্রথম তিন ম্যাচ খেলতে পারবেন না নেইমার জুনিয়র। আর ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন কিলিয়ান এমবাপে এবং এডিনসন কাভানি। অন্যদিকে ইনজুরির আঘাত লস ব্ল্যাঙ্কোস শিবিরেও কম নয়। মার্কো এসেনসিও ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন পুরো মৌসুমের জন্য, সেই সাথে থাকছেন না ইস্কোও। আর নতুন করে ইনজুরি তালিকায় যুক্ত হয়েছেন রিয়ালের মিড ফিল্ডের ইঞ্জিন লুকা মদ্রিচ এবং মার্সেলো।

এটা তো কেবল ইনজুরির তালিকা ছিল লস ব্ল্যাঙ্কোসদের, এছাড়াও নিষেধাজ্ঞার কবলে পড়ে এই ম্যাচ রিয়ালের সঙ্গে যেতে পারছেন না সার্জিও রামোস এবং নাচো ফার্নান্দেজ। আর তাই তো হ্যাজার্ডের ম্যাচের শুরু থেকেই মাঠে থাকাটা অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল রিয়ালের জন্য।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত তা নিশ্চিত করে রিয়াল শিবিরে স্বস্তি এনে দিয়েছেন জিদান। তিনি বলেন, ‘আমার মনে হয় হ্যাজার্ড শুরু থেকেই খেলার জন্য পুরোপুরি তৈরি। দলের সাথে পর্যাপ্ত অনুশীলন করতে পেরেছে ও। আমি বিশ্বাস করি চ্যাম্পিয়নস লিগে আমাদের জন্য হ্যাজার্ডের পারফরম্যান্স অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

অন্য কোনো ফুটবলারের সাথে হ্যাজার্ডকে তুলনা করা হলে তা এড়িয়ে যান জিদান। আর এর উত্তরে বলেন, ‘আমি কারো সাথে হ্যাজার্ডের তুলনা করতে চাই না। কিন্তু আমাদের জন্য ও অনেক গুরুত্বপূর্ণ একজন ফুটবলার। রিয়ালে ওর ভবিষ্যৎ অনেক উজ্জ্বল হবে বলেই আমি মনে করি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন