শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘রোহিঙ্গাদের পাসপোর্ট পেতে সাহায্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা’

সেপ্টেম্বর ১৮, ২০১৯ | ৩:০৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপনডেন্ট

ঢাকা: রোহিঙ্গা শরণার্থীদের পাসপোর্ট পেতে সাহায্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, শুধু আইনশৃঙ্খলা বাহিনী কিংবা সরকারি কর্মকর্তারাই শুধু এর সঙ্গে জড়িত নন। আরও অনেক ধরনের মানুষ এ কাজে জড়িত। সকলকে খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

বুধবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সংক্রান্ত বৈঠক শেষে ব্রিফিং এ একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গাদের কারণে টেকনাফ, উখিয়াসহ পুরো কক্সবাজার এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সব সময় গুরুত্ব দিতে হয়। কঠোর আইনশৃঙ্খলা জোরদারের মধ্য থেকেও যারা রোহিঙ্গাদের পাসপোর্ট ও জাতীয় পরিচয়পত্র তৈরি করে দিচ্ছে, তারা হতে পারে কোনো চক্র। তবে যেই হোক না কেন খুঁজে বের করা হচ্ছে। খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হচ্ছে।

সরকার ও দলে দুর্নীতির বিরুদ্ধে চলা শুদ্ধি অভিযান সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবও দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

তিনি বলেন, শুধু দলের লোক নয়, যারা অপকর্ম করবে তাদের সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে ওঠা অভিযোগও খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে রাজধানী ঢাকাসহ পূজা মণ্ডপগুলোতে সার্বিক নিরাপত্তা দিতে প্রতিটি বাহিনীকে দিক নির্দেশনা দেওয়া হয়।

এবার সারাদেশে ৩১ হাজার ১০০টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ঢাকায় ২৩৭ টি পূজা মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এবার প্রায় সাড়ে তিন লাখ আইনশৃঙ্খলা বাহিনী পূজামণ্ডপে নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে কেউ পরিস্থিতি অস্থিতিশীল তৈরি করতে না পারে সেদিকে কঠোর নজরদারি থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সারাবাংলা/জেআর/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন