বিজ্ঞাপন

অনন্য রেকর্ডে শীর্ষে কাটার মাস্টার মোস্তাফিজ

September 18, 2019 | 10:28 pm

স্পোর্টস ডেস্ক

ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে অন্যরকম এক ফিফটির দেখা পেলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টির আন্তর্জাতিক ম্যাচে দ্য ফিজ নিজের ৩৩তম ম্যাচে তুলে নিয়েছেন ৫০ উইকেট। তাতে বিশ্বের ২৭তম বোলার হিসেবে উইকেটের ফিফটি স্পর্শ করলেন মোস্তাফিজ। এখন তার উইকেট সংখ্যা ৫১টি।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজের আগে মোস্তাফিজের টি-টোয়েন্টিতে উইকেট ছিল ৪৮টি। প্রথম দুই ম্যাচে মাত্র একটি উইকেট নেওয়ায় ফিফটির দেখা পেতে অপেক্ষায় থাকতে হয়। প্রথম ম্যাচে জিম্বাবুয়ের ক্রেইগ আরভিনকে ফিরিয়ে ফিজ স্পর্শ করেন ৪৯তম উইকেট। অবশেষে ত্রিদেশীয় সিরিজে নিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের শেষ ওভারে দুই উইকেট নেন কাটার মাস্টার।

শেষ ওভারে মোস্তাফিজের শিকারে ফেরেন ২০ বলে দুই ছক্কা আর একটি বাউন্ডারি হাঁকিয়ে ২৭ রান করা কাইল জারভিস। আর এই উইকেট নেওয়ার মধ্যদিয়ে মোস্তাফিজ টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মালিক হন। ইনিংসে শেষ বলে ফিজ বোল্ড করেন আনিসলে এনভুকে। মোস্তাফিজ ৪ ওভারে ৩০ রান দিয়ে দুটি উইকেট পান।

এছাড়া, বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মালিক হয়েছেন মোস্তাফিজ। এই ম্যাচে একটি উইকেট নিয়ে মোট ৯১ উইকেট নেওয়া সাকিব আছেন ফিজের উপরে।

বিজ্ঞাপন

বিশ্বের তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ৫০ উইকেট নেয়ার কীর্তি গড়েছেন মোস্তাফিজ। ২৬ ম্যাচে ৫০ উইকেট নিয়ে এই রেকর্ডটি লঙ্কান স্পিনার অজান্তা মেন্ডিসের দখলে। ৩১ ম্যাচে ৫০ উইকেট শিকার করে তালিকার যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার ইমরান তাহির, আফগান স্পিনার রশিদ খান।

আজকের ম্যাচটি মোস্তাফিজের ৩৩তম টি-টোয়েন্টি ম্যাচ। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম উইকেট নিয়ে ৫০ উইকেটের দেখা পান ফিজ। তাছাড়া, পেসার হিসেবে কাটার মাস্টারই প্রথম কোনো বোলার যিনি দ্রুততম সময়ে ৫০ উইকেটের মালিক হলেন। ৩৫ টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নিয়েছিলেন প্রোটিয়া পেসার ডেল স্টেইন আর ৩৬ ম্যাচে ৫০ উইকেট নিয়েছিলেন পাকিস্তানের উমর গুল। ৩৩তম ম্যাচে এসে এই রেকর্ডে নিজেকে শীর্ষে রাখলেন বাঁহাতি পেসার মোস্তাফিজ।

ছবি: শ্যামল নন্দী

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন