বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আপত্তিকর ছবি নিয়ে জাস্টিন ট্রুডো ক্ষমা চেয়েছেন

সেপ্টেম্বর ১৯, ২০১৯ | ৭:০৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

২০০১ সালে স্কুলের একটি অনুষ্ঠানে বাদামীবর্ণের মুখোশ পরে তোলা একটি ছবি নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সেই ছবিটির কারণে সম্প্রতি সমালোচনার মুখে পড়েছেন তিনি। এমন অবস্থায় বুধবার (১৮ সেপ্টেম্বর) বিমানে ওঠার সময় তিনি সাংবাদিকদের জানান, এ ধরনের একটি কাজের জন্য তিনি ক্ষমাপ্রার্থী। তার এটি করা উচিত হয়নি। আরও জেনে, দায়িত্বশীলতার সাথে তার এ ধরনের কাজ করা দরকার ছিল, তিনি তা করতে পারেননি। খবর সিএনএনের।

বিজ্ঞাপন

লিবারেল পার্টি অব কানাডার পক্ষ থেকে জিতা আস্ট্রাভাস সিএনএনকে জানান, জাস্টিন ট্রুডো যখন স্কুল শিক্ষক হিসেবে কাজ করতেন, তখন ওই স্কুলের একটি বার্ষিক সাংস্কৃতিক আয়োজনে তিনি আরব্যরজনী থেকে আলাদিনের একটি চরিত্র সেজেছিলেন। সেই অনুষ্ঠানের একটি ছবি বর্তমানে তার নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা হয়েছে। ছবিতে দেখা যায় তিনি পাগড়ি পরিহিত অবস্থায় আছেন।

এ ছবির অস্তিত্ত্বের কথা প্রথম জনসম্মুখে আনে টাইম পত্রিকা। তারপর থেকেই সমালোচকদের তোপের মুখে রয়েছেন ট্রুডো।

বিজ্ঞাপন

উল্লেখ করা যায় যে, ৪৭ বছর বয়স্ক জাস্টিন ট্রুডো ২০১৫ সাল থেকে কানাডার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তার পিতা পিয়েরে ট্রুডোও কানাডার প্রধানমন্ত্রী ছিলেন। জাস্টিনই প্রথম কোন কানাডিয় প্রধানমন্ত্রীর পুত্র যিনি নিজেও কানাডার প্রধানমন্ত্রী হয়েছেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন