বিজ্ঞাপন

জনশক্তি রফতানি সহজ করতে কাজ করছে সরকার

September 19, 2019 | 1:27 pm

সেলিম আহমেদ, সৌদি আরব থেকে

সৌদি আরব: বাংলাদেশের দক্ষ জনশক্তি রফতানির প্রক্রিয়া সহজ করাসহ অভিবাসন ব্যয় কমানোর লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি।

বিজ্ঞাপন

সোমবার (১৬ সেপ্টেম্বর) সৌদি আরবের রিয়াদের ম্যারিয়ট হোটেলে দক্ষ জনশক্তি রফতানিবিষয়ক এক সেমিনারে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। রিয়াদের জনশক্তি এজেন্সির প্রতিনিধিদের অংশগ্রহণে রিয়াদ দূতাবাসের শ্রম উইংয়ের উদ্যোগে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রবাসী কল্যাণমন্ত্রী সৌদি জনশক্তি এজেন্সিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ‘সৌদি আরব ফ্রি ভিসা দেয়। কিন্তু সেই ভিসা ৪/৫ লাখ টাকায় বিক্রি হয় কেন?’ এমন প্রশ্নের জবাবে ইমরান আহমদ বলেন, ‘দুদেশের মধ্যে চমৎকার বন্ধুত্বপূর্ণ সর্ম্পক রয়েছে। জনশক্তি রফতানির বিষয়ে যেকোনো সমস্যা দ্রুত সমাধান করা হবে। সরাসরি আমার নম্বর ও ই-মেইলে যোগাযোগ করবেন। আমরা শিগগিরই এ খাতে ওয়ানস্টপ সার্ভিস শুরু করব।’

এ সময় সৌদি আরবের প্রধান জনশক্তি আমদানি প্রতিষ্ঠান আল বাওয়ানি কোম্পানি, হারফি ফুড সার্ভিস লিমিটেড, সামাসকো, আরকো, তেজারত কোম্পানি, আল জাজিরা কোম্পানি, হামেদ সাউদ আল উতাইবি, সিডার কোম্পানি, আলফাহাদ, শাফরজি পালনজি কোম্পানিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ বাংলাদেশ থেকে দক্ষ ও আধা দক্ষ জনশক্তি নিয়োগে আগ্রহ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

শ্রম শাখার কাউন্সেলর মেহেদি হাসানের উপস্থাপনায় সেমিনারের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত গোলাম মসীহ, রিয়াদ মিশনের উপপ্রধান ড. নজরুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন