মঙ্গলবার ২২ অক্টোবর, ২০১৯ ইং , ৬ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২২ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অক্টোবরে ব্রাজিলের মুখোমুখি সেনেগাল-নাইজেরিয়া

সেপ্টেম্বর ১৯, ২০১৯ | ৪:৩০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

আগামী অক্টোবরে সাউথ আমেরিকান জায়ান্ট ব্রাজিলের মুখোমুখি হবে সেনেগাল এবং নাইজেরিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এই দুটি ম্যাচে খেলতে নামবে সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে। আগামী ১০ অক্টোবর নেইমারদের প্রতিপক্ষ সেনেগাল আর ১৩ অক্টোবর নাইজেরিয়া।

বিজ্ঞাপন

সিঙ্গাপুরে এটা ব্রাজিলের দ্বিতীয়বারের মতো সফর। এর আগে ২০১৪ সালে সেখানে জাপানের বিপক্ষে খেলেছিল হলুদ জার্সিধারীরা। সেই ম্যাচে জাপানকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। ম্যাচেই একাই চারটি গোল করেন নেইমার।

আফ্রিকার দল সেনেগাল এই প্রথমবার মুখোমুখি হবে ব্রাজিলের। আফ্রিকার টপ র‌্যাংকড সেনেগাল আফ্রিকা কাপ অব নেশন্সের ফাইনালে আলজেরিয়ার বিপক্ষে হেরে রানার্সআপ হয়। আর নাইজেরিয়া মিশরের বিপক্ষে জয় নিয়ে তৃতীয় হয়েছিল। সেনেগাল প্রথমবার ব্রাজিলের বিপক্ষে নামার সুযোগ পেলেও নাইজেরিয়া অবশ্য এর আগে একবার ল্যাতিন আমেরিকার দলটির বিপক্ষে খেলেছিল। আবুজায় ২০০৩ সালের জুনে অনুষ্ঠিত সেই ম্যাচে ব্রাজিল ৩-০ গোলে জিতেছিল। সেই ম্যাচে গোল করেন গিল, লুইস ফ্যাবিয়ানো এবং আদ্রিয়ানো।

ব্রাজিল ফুটবল কনফেডারেশনের প্রতিনিধি জুনিনহো জানিয়েছেন, আমরা দুটি আফ্রিকার শীর্ষ দলকে বেছে নিয়েছি। কারণ তারা বিশ্ব ফুটবলের আফ্রিকান পরাশক্তি এবং আমাদের জন্য চ্যালেঞ্জিং প্রতিপক্ষ। বিশ্ব র‌্যাংকিংয়ে ৫০ এর ভেতরে থাকা দেশগুলোর বিপক্ষে যখনই সম্ভব আমরা ম্যাচ খেলতে চাই।

বিজ্ঞাপন

** বার্সা বা মাদ্রিদে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন