বিজ্ঞাপন

পাসপোর্ট অধিদফতরের নতুন ডিজি মেজর জেনারেল সাকিল

September 19, 2019 | 5:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আগের মহাপরিচালকের (ডিজি) নির্ধারিত মেয়াদ শেষ হওয়ার আগেই বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের নতুন ডিজি হিসেবে মেজর জেনারেল সাকিল আহমেদকে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সেনাবাহিনী থেকে তাকে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, পাসপোর্ট অধিদফতরের বর্তমান ডিজি মেজর জেনারেল মোহাম্মদ সোহায়েল হোসেন খানকে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আর চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে তার আগের কর্মস্থল বাংলাদেশ সেনাবাহিনীতে ফেরত যেতে বলা হয়েছে প্রজ্ঞাপনে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে জারি করা এ আদেশ দ্রুতই কার্যকর হবে।

এর আগে, চলতি বছরের ৩ জানুয়ারি মেজর জেনারেল সোহায়েল হোসেন খানকে দুই বছরের জন্য পাসপোর্ট অধিদফতরের ডিজি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। মেয়াদ শেষের আগে, দায়িত্ব নেওয়ার মাত্র ৯ মাসের মাথায়ই তাকে সরিয়ে দেওয়া হলো।

বিজ্ঞাপন

জানা যায়, সোহায়েল হোসেন খান ডিজি হিসেবে নিয়োগ পাওয়ার পর অধিদফতরের কোনো গতি আনতে পারেননি। গত ৯ মাসে ই-পাসপোর্ট প্রকল্প চালু করতে পারেনি। এমনকি বারবার ই-পাসপোর্ট চালু করার কথা থাকলেও তা চালু হয়নি। শেষ পর্যন্ত তাকে পাসপোর্ট থেকে সরিয়ে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সারাবাংলা/জেআর/ইউজে/জেএএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন