বিজ্ঞাপন

ধোনির জায়গায় পন্তকে পছন্দ গাভাস্কারের

September 20, 2019 | 2:49 pm

স্পোর্টস ডেস্ক

মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তো বটেই, বিশ্ব ক্রিকেটেরও অন্যতম শ্রেষ্ট অধিনায়ক হিসেবে বিবেচিত। ২০০৪ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে, এর পর ২০০৫ সালে টেস্টে আর ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটে। ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ভারতকে জিতিয়েছেন সম্ভাব্য সব কিছু। তবে বয়সের ভারে পারফরম্যান্স গ্রাফটা নিম্নমুখী ধোনির। তাই তো তাকে বাদ দেওয়া নিয়ে চলছে নানান আলোচনা সমালোচনা।

বিজ্ঞাপন

বয়সের ভারে নুয়ে পড়া ধোনির ধীর গতির ব্যাটিং এবং প্রয়োজনের সময় পারফর্ম করতে না পারায় ভুগতে হয়েছে দলকে। আর তাই তো তার পরিবর্তে অন্য কাউকে দলে ভেড়ানোর কথা ভাবছে ক্রিকেট বোর্ড এবং সেই সাথে সাবেক ক্রিকেটাররাও। সম্প্রতি ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারও একই বাণী শোনালেন।

ভারতীয় টি-টোয়েন্টি দলে জায়গা হারাচ্ছেন ধোনি, তা নতুন কিছু না। তার জায়গায় সুযোগ হচ্ছে তরুণ রিশব পন্তের। আর পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আর বাদ পড়া ধোনির উদ্দেশ্যে গাভাস্কারের মন্তব্য, ‘সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা চিন্তা করে আমার দলে আমি ধোনিকে না রেখে রিশব পন্তকে রাখবো।’

কিছুদিন পরেই বাংলাদেশ দল ভারত সফরে যাবে। আর সেই দলে ধোনি থাকবেন কিনা সে সম্পর্কেও কথা বলেছেন এই ব্যাটিং কিংবদন্তি। তিনি বলেন, ‘আসলে আমাদের এখন ধোনিকে বাদ দিয়ে ভাবতে হবে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে আমার পছন্দ পন্ত।’

বিজ্ঞাপন

গাভাস্কার স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন দলের ভালোর জন্য অবশ্যই ধোনিকে সরে যাওয়া উচিৎ। আর তার জায়গায় অপেক্ষাকৃত তরুণদের সুযোগ দেওয়া উচিৎ। আর এই জায়গাটিতেই গাভাস্কারের প্রথম পছন্দ রিশব পন্ত। আর যদি পন্ত চাহিদা অনুযায়ী পারফর্ম করতে না পারে তাহলে তার জায়গায় সানজু স্যামসনকে খেলানোরও পরামর্শ দিয়েছেন তিনি।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন