বিজ্ঞাপন

আইপিএলের চাপেই পাকিস্তানে আসছে না, বললেন আফ্রিদি

September 20, 2019 | 4:15 pm

স্পোর্টস ডেস্ক

নিরাপত্তার কারণে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। তবে যে লঙ্কানদের ওপর হামলার কারণে বন্ধ হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট আবারও সেই লঙ্কানরাই যাচ্ছে পাকিস্তনা সফরে। তবে শীর্ষ ১০ ক্রিকেটারকে ছাড়াইপাকিস্তান সফরে যেতে হচ্ছে শ্রীলঙ্কা দলকে। লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) এই বিষয়টি নিশ্চিত করেছে, তবে সেই সাথে আরও বড় বিতর্কের জন্ম দিয়েছেন সাবেক পাকিস্তান অধিনায়ক শহীদ আফ্রিদি। তার মতে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের চাপেই এই সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন এই দশ ক্রিকেটার।

বিজ্ঞাপন

পাকিস্তানের রাষ্ট্রপ্রধানকে যে ধরণের নিরাপত্তা দেওয়া হয় শ্রীলঙ্কার ক্রিকেটারদেরও একই নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হবে। এমনটা বলেই শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে আশ্বস্ত করেছিল পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা পিসিবি। আর এতে সন্তুষ্ট হয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড, তবে এতেই সন্তুষ্ট হতে পারেননি ক্রিকেটাররা। এই পাকিস্তানে খেলতে যেতে অসম্মতি জানানো ক্রিকেটারদের তালিকায় অন্যতম শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা এবং ওয়ান ডে দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে। এছাড়াও দুই অধিনায়কের সাথে গলা মিলিয়ে নাম প্রত্যাহার করে নিয়েছেন আরও আট ক্রিকেটার। তারা হলেন থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, নিরোশান ডিকভেলা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, সুরঙ্গা লাকমল এবং দিনেশ চান্ডিমাল।

তবে এই ব্যাপারে নতুন বিরর্কের জন্ম দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। পাকিস্তানের সংবাদকর্মী সাজ সাদিক টুইটারে আফ্রিদির মন্তব্য প্রকাশ করেছেন। আফ্রিদি জানিয়েছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটারদের সাথে আমার কথা হয়েছিল কিছুদিন আগে। সে সময় তারা পাকিস্তানে খেলতে আসতে চেয়েছিল তবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের কাছ থেকে চাপে পড়ে ক্রিকেটাররা। ফ্রাঞ্চাইজিরা শ্রীলঙ্কার ক্রিকেটারদের বলেছিল, পাকিস্তানে খেলতে গেলে আমাদের সঙ্গে আর কোনো চুক্তি করতে পারবে না তোমরা।‘

বিজ্ঞাপন

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে পাকিস্তানে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন