রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

নেটিজেনদের সমালোচনার মুখে ‘বিক্ষোভ’ সিনেমার পোস্টার

সেপ্টেম্বর ২০, ২০১৯ | ৪:৪৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে ঘটে যাওয়া ছাত্র আন্দোলনের ওপর ‘বিক্ষোভ’ নামে একটি সিনেমা নির্মাণ করছেন উঠতি পরিচালক শামীম আহমেদ রনি। কলকাতার শ্রাবন্তী, রজতাভ দত্ত ও দেশের নবাগত শান্ত খানকে নিয়ে কলকাতায় শেষ হয়েছে প্রথম ধাপের শুটিং। ছবিতে সানি লিওনির একটি আইটেম গানও শুট করা হয়েছে মুম্বাইতে।

বিজ্ঞাপন

ঢাকায় শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ছবির দ্বিতীয় ধাপের শুটিং। এরমধ্যে ছবির প্রথম অফিসিয়াল পোস্টার প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে এটি প্রকাশের পর রীতিমতো সমালোচনার তোপের পড়েছেন ছবির পরিচালক।

পোস্টারে চাপাতি হাতে রাগান্বিত চেহারায় দাঁড়িয়ে আছেন শান্ত খান। তার চারপাশ দিয়ে উড়ছে বইয়ের পাতা। বিপত্তিটা বেঁধেছে এখানেই।

একটি অর্থবহ পোস্টার ছবি দেখার প্রাথমিক আগ্রহ তৈরি করে দেয়। অথচ এই ছবির পোস্টারের সঙ্গে ছবির প্রকাশিত গল্পের কোনো মিল খুঁজে পাওয়া যায়নি বলে অভিযোগ নেটিজেনদের। তাদের মতে, বাংলাদেশে ছাত্র আন্দেলনে কোনো ছাত্র এমন চাপাতি নিয়ে কাউকে মারতে তেড়ে আসেনি। বরং তারা জয় বাংলা স্লোগান দিয়েছে। যদি এই ছবি ছাত্র আন্দোলনের ওপর নির্মাণ করা হয় তাহলে প্রকাশিত পোস্টারটি ভিত্তিহীন।

বিজ্ঞাপন

নেটিজেনদের কেউ কেউ ছাত্র আন্দোলনের সিনেমার পোস্টার কেমন হওয়া উচিত সেটা জানার জন্য অতীতের সিনেমা থেকে ধারণা নিতে বলেছেন।

ছবিতে শান্ত খানের চুলে খেঁজুর গাছের ট্যাটু করা। এটা নিয়ে সমালোচনা হচ্ছে বেশ। তাদের ভাষায়, বাংলাদেশের কোনো স্কুল ছাত্রর মাথায় এরকম খেঁজুর গাছ সদৃশ ট্যাটু থাকে না। এরকম পোস্টার পরিচালকের মূর্খতার পরিচায়ক।

তবে নেটিজেনদের এই সমালোচনা কতটা যৌক্তিক সেটা বোঝা যাবে ছবি মুক্তি পেলে। ২০২০ সালের গরমে ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, ছবির নায়ক শান্ত খান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের ছেলে। সেলিম খানের মেয়ে পিংকি খানের স্টোরি স্প্যালাশ প্রোডাকশনের ব্যানারে নির্মিত হচ্ছে এই ছবিটি।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন