বিজ্ঞাপন

‘নিজেদের দোষ এড়াতে বিএনপির ওপর দায় চাপাচ্ছে আ. লীগ’

September 21, 2019 | 2:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ নিজেদের দোষ এড়াতে ক্যাসিনোর দায় বিএনপির ওপর চাপাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শনিবার (২১ সেপ্টেম্বর) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ করেন। ছাত্রদলের নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে সঙ্গে নিয়ে ফুল দিতে যান মির্জা ফখরুল।

‘জিয়াউর রহমান দেশে ক্যাসিনো চালু করেছিলেন’— আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, ‘তারা এই সমস্ত কথা বলে নিজেদের দোষ ত্রুটি এড়িয়ে যেতে চায়। এমন না যে তারা কেউ জড়িত নেই, সবাই জড়িত আছে। এখন তো কেঁচো খুঁড়তে সাপ বের হয়ে যাচ্ছে। জনগণের রোষের কাছ থেকে কেউ নিস্তার পাবে না। আজকে প্রমাণ হয়ে গেছে যে, আওয়ামী লীগ সরকার শুধু দুর্নীতি নয়, দেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক সকল কাঠামো ভেঙে দিয়েছে। সত্যিকার অর্থে এই দেশকে একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করেছে।’

তিনি বলেন, ‘সরকারের উচ্চ পর্যায় থেকে তৃণমূল পর্যায় পর্যন্ত নেতাকর্মীরা এখন দুর্নীতিতে নিমজ্জিত। তারই কিছু প্রমাণ গত কয়েকদিন যাবৎ দেশবাসী দেখছে। যুবলীগ- ছাত্রলীগ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত— সব জায়গা ভয়াবহ দুর্নীতিতে নিমজ্জিত হয়েছে। দেশের জন্য, জনগণের জন্য অত্যন্ত ভয়ংকর একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে।’

বিজ্ঞাপন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের তত্বাবধানে অত্যন্ত সুষ্ঠুভাবে ছাত্রদলের নির্বাচন সম্পন্ন হয়েছে। আমাদের তরুণ দুজন মেধাবী ছাত্র নেতা নির্বাচিত হয়েছেন এবং ছাত্রদলের এই নেতৃত্ব দেশনেত্রীর মুক্তির আন্দোলন, গণতন্ত্রমুক্তি আন্দোলনে নিঃসন্দেহে সবচেয়ে ইতিবাচক ভূমিকা রাখবে। বিএনপি ও দেশের মানুষের দোয়া তাদের জন্য আছে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সদ্য বিলুপ্ত ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজীব হাসান, সাধারণ সম্পাদক আকরামুল আহাসান, ছাত্রদলের নতুন সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থক।

এদিকে সকাল ১০ টায় মাজারে ফুল দেওয়ার কথা থাকলেও ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নির্দিষ্ট সময়ে না আসায় তা শুরু হয় বেলা ১১টার পর। এসময় বিএনপির মহাসচিবসহ দলটির সিনিয়র নেতারা নবনির্বাচিত সভাপতি-সাধারণ সম্পাদকের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন