বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি শফিকুল রিমান্ডে

সেপ্টেম্বর ২১, ২০১৯ | ৫:১৯ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কলাবাগান ক্রীড়া চক্র ক্লাব থেকে অবৈধ অস্ত্র ও নতুন রংয়ের ইয়াবা ট্যাবলেট জব্দের ঘটনায় দায়ের করা মামলায় সংগঠটির সভাপতি ও কৃষক লীগ নেতা মো. শফিকুল আলম ফিরোজকে পৃথক দুই মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার এ আদেশ দেন।

এদিন অস্ত্র আইনের মামলায় তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার এসআই মো. নুর উদ্দিন এবং একই থানার এসআই আশিকুর রহমান মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামি শফিকুলকে আদালতে হাজির করে ১০ দিন করে ২০ দিন রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, মামলার বাদী র‌্যাব-২ এর পুলিশ পরিদর্শক মোহাম্মদ আব্দুল হামিদ খান গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, শুক্রবার(২০ সেপ্টেম্বর) ধানমন্ডি মডেল থানাধীন কলাবাগান ক্রীড়াচক্রের অফিস ভবনের ভেতরে অবৈধ আগ্নেয়াস্ত্র এবং মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় চলছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম অভিযান পরিচালনা করেন। অফিস কক্ষ তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, ৯৯০ পিস ইয়াবা ট্যাবলেট এবং একটি মোবাইল ফোন জব্দ করে। পরে শফিকুল ইসলামের বিরুদ্ধে অস্ত্র আইনে এবং মাদক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানান, তিনি দীর্ঘদিন ধরে অবৈধ আগ্নেয়াস্ত্র নিজ হেফাজতে রেখে এলাকায় আতঙ্ক সৃষ্টি করতেন। কলাবাগান ক্রীড়া চক্র ক্লাবের অফিসকে নিরাপদ আশ্রয় মনে করে অবৈধ মাদক দ্রব্য ক্রয়-বিক্রয়সহ বিভিন্ন অসামাজিক করে আসছিলেন বলে আসামি স্বীকার করেছেন।

মামলাটির তদন্তের স্বার্থে, অবৈধ আগ্নেয়াস্ত্র ও মাদকদ্রব্যের উৎস এবং এর সঙ্গে জড়িত অন্যান্য অপরাধীদের গ্রেফতার, এমনকি অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আগে সংঘটিত অপরাধ উদঘাটনের লক্ষ্যে আসামিকে জিজ্ঞাসাবাদ এবং অভিযান পরিচালনা করার লক্ষ্যে রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

এ সময় আসামিপক্ষের আইনজীবী মাসুদ চৌধুরীসহ অন্য আইনজীবীরা রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত কলাবাগান ক্রীড়া চক্রের অভিযানের সময় শফিকুল আলম ফিরোজকে আটক করা হয়।

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন