রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবলে জয়ে শুভ সূচনা বাংলাদেশের

সেপ্টেম্বর ২১, ২০১৯ | ৫:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ। লঙ্কানদের ৩-০ গোলে হারিয়ে আসর শুরু করেছে লাল-সবুজের জার্সিধারীরা। ফাহিমের জোড়া গোলে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের তরুণরা। লাল-সবুজের জার্সিতে একটি করে গোল করেন তানভীর হোসেন, ফাহিম মোর্শেদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

বিজ্ঞাপন

নেপালের কাঠমান্ডুর এপিএফ স্টেডিয়ামে শনিবার (২১ সেপ্টেম্বর) মাঠে নামে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপের এই ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর তিনটায়। ম্যাচের ৪১ সেকেন্ডের মাথায় কর্নার থেকে পাওয়া বলে হেড করেন তানভীর হোসেন। লঙ্কানদের জালে বল জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পরে দ্বিতীয়ার্ধের ৭৬ ও ৮৬ মিনিটে আরও দুটি গোল করলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

৭৬ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেছিল লঙ্কানরা। ডি-বক্সের বাইরে থাকা ফাহিম মোর্শেদ বলের নাগাল পেলে সরাসরি জালে লক্ষ্য করে জোড়ালো শট নেন। বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। আর ম্যাচের ৮৬ মিনিটের মাথায় আবারও গোল করেন ফাহিম, তবে এবার আগের গোলদাতা ফাহিম মোর্শেদ নন। গোল করেন ফয়সাল আহমেদ ফাহিম। বাঁ পায়ের জোরালো শটে লঙ্কান গোলরক্ষককে পরাস্থ করেন তিনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে বাংলাদেশ।

বিজ্ঞাপন

গত দুই আসরেও জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। ২০১৫ সালে প্রথম আসরে ভুটানকে ২-১ গোলে এবং ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। প্রথম আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল আর পরের আসরে ফাইনালে নেপালের কাছে হেরে রানার্সআপ হয় লাল-সবুজের দলটি। এবার তৃতীয়বারের মতো সাফের এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ।

লঙ্কান ম্যাচের আগে বাংলাদেশ কোচ পিটার টার্নার আত্মবিশ্বাসী কণ্ঠে জানিয়েছেন তার শিষ্যরা এই ম্যাচেও জিততে প্রস্তুত। শিষ্যরা তার আস্থার প্রতিদান দিয়েছে।

আগামী সোমবার গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপের সেরা দুই দল পাবে সেমি-ফাইনালের টিকিট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন