বিজ্ঞাপন

১৪১ দিনের ইনজুরি কাটিয়ে ফিরবেন খালেদ

September 21, 2019 | 5:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

তরুণ পেসার খালেদ আহমেদের ইনজুরির বয়স ১১১ দিন। হাঁটু থেকে সরে যাওয়া মিনিস্কাসটা ঠিক জায়গায় আনতে যেতে হয়েছে ছুরি কাঁচির নিচে। এরপর বিসিবি’র ফিজিও বায়েজিদুল ইসলাম খানের অধীনে চলেছে তার পুনর্বাসন প্রক্রিয়া। মাঠে ফেরার দুর্বার লড়াইয়ে অনেকটাই জয়ী জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত এই তরুণ। চলতি মাস শেষে শুরু করবেন রানিং। এরপর বোলিং। আশা করছেন করছেন মাস খানেকের মধ্যেই বল হাতে মাঠে ফিরবেন।

বিজ্ঞাপন

জুনে পরিবারের সঙ্গে ঈদুল ফিতরের ছুটি কাটাতে নিজ জেলা সিলেটে গিয়েছিলেন খালেদ। বাসায় অবস্থানকালীন একদিন আচমকাই হ্যামস্ট্রিংয়ে টান অনুভব করলেন। ভেবেছিলেন পায়ে ঝাঁকুনি দিলেই ঠিক হয়ে যাবে। কিন্তু না, ঠিক হলোই না বরং বেধে গেল বড় ধরনের বিপত্তি। ঝাঁকুনিতে হাঁটুর মিনিস্কাসটা ছুটে গেল। পা সোজা করতে পারছিলেন না। বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী পরামর্শ দিলেন অস্ত্রোপচার করতে হবে।

মাস দেড়েক বাদে মুম্বাইয়ে অস্ত্রপচার হয়। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পুনর্বাসনের অংশ হিসেবে এখন তাকে নিয়ম করে বিসিবিতে আসতে হচ্ছে। প্রতিদিনের মতো আজও এসেছিলেন। পুনর্বাসনের কাজ করেছেন। শেষ করে মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। সেখানেই নিজের মাঠে ফেরার প্রত্যয় ব্যক্ত করলের ২৭ বছর বয়সী এই পেসার।

তিনি জানালেন, ‘আজকে ১১১ দিন। ফিজিও যে নির্দেশনা দিয়েছেন সেগুলোই অনুসরণ করছি। ওনার কথা মতো চলছি। সেরে উঠতে আরও ১ মাস লাববে। ১০-১২ দিনের মধ্যে রানিং শুরু করতে পারব।’

বিজ্ঞাপন

গত বছর নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করা খালেদ আজ অব্দি ম্যাচ খেলেছেন মাত্র ২টি। সবশেষটি ছিল চলতি বছরের মার্চে নিউজিল্যান্ডে। দুই ম্যাচ থেকে একটি উইকেটও আদায় করে নিতে পারেননি। এদিকে সাদা পোশাকের বাইরে অন্য কোনো ফরম্যাটেও তার মাথায় টুপি ওঠেনি। অন্যদিকে টেস্টেও পারফরম্যান্স আপ টু দ্য মার্ক নয়। এমতাবস্থায় জাতীয় দলে ফিরতে বল হাতে সর্বগ্রাসী হওয়ার বিকল্প আপাতত তিনি দেখছেন না।

খালেদ যোগ করেন, ‘ক্রিকেটে পেস বোলারদের প্রতিযোগিতা অনেক বেড়ে গেছে। ইনজুরি থেকে যখন ফিরব তখন চেষ্টা করব আগের যে খালেদ ছিল তার চাইতেও ভালো হিসেবে ফিরে আসার।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন