বিজ্ঞাপন

তাসকিন এখন চোটের সাথে লড়ছেন

September 21, 2019 | 6:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে দলে ডাক পাওয়ার পর ধারণা করা হচ্ছিল চলতি ত্রিদেশীয় সিরিজেও তাসকিন আহমেদকে দেখা যাবে। কিন্তু না। বিসিবি কর্তৃক তিন দফায় ঘোষিত স্কোয়াডে তার নাম দেখা গেল না! এমনকি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও ‘এ’ দলের স্কোয়াডেও আতশি কাঁচ দিয়ে তাকে খুঁজে পাওয়া গেল না। কিন্তু কেন? খোঁজ নিয়ে জানা গেল সাইডস্ট্রেনের চোটে পড়েছিলেন এই তরুণ পেসার। এখন চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া।

বিজ্ঞাপন

বিপিএল ষষ্ঠ আসরে নিজেদের (সিলেট সিক্সার্স) শেষ ম্যাচে গোঁড়ালির ইনজুরিতে পড়ে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিলেন তাসকিন আহমেদ। এরপর যখনই দলে ফিরতে চেয়েছেন, তখনই বাধ সেধেছে তার ফিটনেসহীনতা। এই ফিটনেসহীনতাই তার বিশ্বকাপস্বপ্ন ভেঙে চুড়মার করে দিয়েছিল। কিন্তু হাল ছাড়েননি এই গতি তারকা।

মাঠের লড়াইয়ে নিজেকে পুরোপুরি ফিরে পেতে নিজের সাথেই শুরু করে দিলেন নিরন্তর যুদ্ধ। দুই মাস এভাবে চলার পর অবশেষে জয়ী হয়ে জায়গা করে নেন সদ্য সমাপ্ত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের মূল স্কোয়াডে। কিন্তু সাকিব আল হাসানের একাদশে জায়গা হয়নি।

টেস্ট ম্যাচ যেদিন শেষ,সেদিন সন্ধ্যায় ক্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। কিন্তু ১৩ সদস্যের দলে তার নামটি খুঁজে পাওয়া যায়নি! পাওয়া যায়নি একই টুর্নামেন্টের জন্য পরের দুই দফায় ঘোষিত স্কোয়াডেও! এমনকি ভারত সফরে যাওয়া বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও শ্রীলঙ্কায় যাওয়া বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াডেও তার নাম দেখা যায়নি! কিছুটা চমকে যাই। আবার কী হলো তার? হঠাৎ কি এমন ঘটে গেল যে নির্বাচকেরা তাকে ছুঁড়ে ফেলে দিলেন?

বিজ্ঞাপন

না তেমন কিছু নয়। খোঁজ নিয়ে জানা গেল, তিনি সাইডস্ট্রেনের চোটে ভুগছেন। যদিও চোট ততটা গুরুতর নয়, হালকা। চট্টগ্রাম টেস্ট চলাকালীন বোলিং অনুশীলনের সময় চোট পেয়েছিলেন।এই মুহূর্তে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। বল হাতে মাঠে ফিরতে তার সপ্তাহ খানেক সময় লাগবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সারাবাংলার সাথে একান্তে আলাপকালে তাসকিন নিজেই এতথ্য দিলেন।

তাসকিন জানালেন, ‘মাইনর সাইডেস্ট্রেন হয়েছিল। চিটাগংয়ে টেস্ট টিমে যখন ছিলাম অনুশীলনের সময় হালকা একটু ব্যথা পেয়েছিলাম। এমআরআই করিয়ে দেখলাম মাইনর একটা সমস্যা। ফিজিও বলল যে এটা নিয়ে বোলিং করতে থাকলে যদি বেড়ে যায় তাহলে তিন চার মাস লাগবে সেরে উঠতে। এখন যে অবস্থা ৭-৮ দিন লাগবে বোলিংয়ে ফিরতে। তাই পুনর্বাসন করছি। সামনে আরও খেলা আছে। নিজেকে ফিট রাখতেই এই ব্যবস্থা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন