বিজ্ঞাপন

সাইফের ব্যাটে সমতায় ফিরল বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

September 21, 2019 | 8:58 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ভারত সফরে প্রথম ম্যাচটি হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। অধিনায়ক সাইফ হাসানের দৃঢ় ব্যাটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ভারত অনূর্ধ্ব-২৩ দলকে হারিয়ে দিয়েছে ৫ রানে।

বিজ্ঞাপন

আর এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ওয়ানডেতে ১-১ এ সমতা। সাইফ হাসান খেলেছেন সর্বোচ্চ ৬৪ রানের ইনিংস।

শনিবার (২১ সেপ্টেম্বর) লক্ষ্মৌতে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ইনিংস ৩৪.৩ ওভারে বৃষ্টি বাধায় থেমে যায়। বৃষ্টি থামলে আরও ২ ওভারের খেলা মাঠে গড়ালে ৩৬ ওভারে ২ উইকেটের বিনিময়ে সফরকারীদের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১৪৯ রানে। কিন্তু ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮। যা ছুঁতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটের বিনিময়ে স্বাগতিকরা তোলে ২১২ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা বেশ সতর্ক করেছিলেন সাইফ হাসান। ধীর লয়ে ব্যাটিং করেছেন। ক্রিজের অপর প্রান্তে থাকা মেহেদি হাসান অবশ্য কিছুটা চটপটে ব্যাটিং উপহার দিয়েছেন। দুজনের বোঝাপড়ায় উদ্বোধনী জুটিতে আসে ৫২ রান। এরপরেই অবশ্য ছন্দ হারান মেহেদি। ৩৬ বলে ২৫ রান করে হৃত্বিক শোকিনের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান ড্রেসিংরুমে।

বিজ্ঞাপন

দ্বিতীয় উইকেটে ফারদিন হাসান অনির সঙ্গে ৭৫ রান যোগ করে নিজের ইনিংসের সমাপ্তি টানেন সাইফ। ৬৭ বলে তুলে নেন ফিফটি। আউট হওয়ার আগে ৯২ বলে রানের পাশে যোগ করেন ৬৪ রান । সাইফের ঘাতকও হৃতিক শোকিন।

সাইফের বিদায়ের পরে দলকে টেনে নিচ্ছিলেন ফারদিন হাসান ও ইয়াসির আলি রাব্বি। ইনিংস শেষে ৭২ বলে ৪৭ রানে অপরাজিত ছিলেন ফারদিন আর ইয়াসির অপরাজিত ছিলেন ৭ রানে।

২১২ রানের লক্ষ্যে খেলতে নামা ভারতের দুই ওপেনার যাশাভি জৈসওয়াল ও মাধব কৌশিক গড়েন ৭৭ রানের জুটি। ঠিক তার পরেই ভারত শিবিরে আঘাত হানেন তানভির ইসলাম। যাশাভি জৈসওয়ালকে ৩৪ রানে ফিরিয়ে ভাঙেন এই জুটি। আরেক ওপেনার মাধব কৌশিকও ৩৪ রানেই ফেরেন রান আউটে।

বিজ্ঞাপন

কিন্তু তাই বলে থেমে থাকেনি ভারত যুবাদের ব্যাট। তিনে নামা বেলুর রাভি শরৎ ও চারে নাম প্রিয়ম গার্গ দলকে এগিয়ে নিচ্ছিলেন দারুণভাবে। তাদের ব্যাটে জয়ের আশাও জেগেছিল। কিন্তু তাতে পানি ঢেলে দেন তরুণ পেসার সুমন খান। ৩৮ বলে ৫৫ রান করা শরতকে বোল্ড করে ফিরিয়ে দেন। ৫১ বলে ৫৩ রান করা প্রিয়মের শিকারিও সুমন। মূলত তার বিদায়ের মধ্য দিয়েই ম্যাচে ফেরে বাংলাদেশ।

এরপর আবু হায়দার রনি ও সাইফ হাসানের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৩৬ ওভারে ৭ উইকেটের বিনিময়ে স্কোর বোর্ডে ২১২ তুলতে সক্ষম হয় ভারত অনূর্ধ্ব-২৩ দল।

আবু হায়দার রনি ৮ ওভারে ৪৫ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট। তবে সাইফ হাসান উইকেট না পেলেও বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন। ৭ ওভারে দিয়েছেন মাত্র ২২ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন