বিজ্ঞাপন

কুবিতে বশেমুরবিপ্রবি উপচার্যের কুশপুত্তলিকা দাহ

September 22, 2019 | 12:53 am

কুবি প্রতিনিধি

কুমিল্লা: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্যের অপসারণ এবং বিশ্ববিদ্যালয়টিতে আন্দোলনরত শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মশাল মিছিল ও উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সাংবাদিক সমতির সভাপতি জাহিদুল ইসলামের নেতৃত্বে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে মূল ফটকে এসে শেষ হয়। মশাল মিছিলে সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয়।

মশাল মিছিল শেষে এক প্রতিবাদ সমাবেশে সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম বলেন, ‘একজন উপাচার্যের মদদে কিভাবে শিক্ষার্থীদের ওপর হামলা হয়? আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’ দ্রুত সময়ের মধ্যে বিএসএমআরএসটিইউ’র উপাচার্যের অপসারণ ও তাকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শনিবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে বহিরাগত সন্ত্রাসীরা। এছাড়া জোরপূর্বক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলায় অন্তত তিন জন সাংবাদিক ও ৩০ জন শিক্ষার্থী আহত হয়।

সারাবাংলা/ইএইচটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন