বিজ্ঞাপন

কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা, সভা-সমাবেশ নিষিদ্ধ

September 22, 2019 | 4:17 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। সম্প্রতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক হওয়া রাকিবুল ইসলাম রাকিব ক্যাম্পাসে ঢুকতে পারেনি। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাকিব যুবলীগ নেতাকর্মীদের নিয়ে ছাত্রলীগের ওপর হামলার চেষ্টা চালালে রাকিব সহ যুবলীগ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে বের করে দেয় ছাত্রলীগ কর্মীরা। আর ক্যাম্পাসে ছাত্রলীগও তাদের অবস্থান নিয়ে আছে। এমন পরিস্থিতি শনিবার (২১ সেপ্টেম্বর) ক্যাম্পাসে সকল প্রকার সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

বিজ্ঞাপন

কুষ্টিয়ায় চাঁদাবাজির মামলায় যুবলীগের দুই নেতা আটক

ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে সদ্য বাদে দেয়া শোভন রাব্বানীকে ৪০ লাখ টাকা দিয়ে নেতা হয় রাকিব। এরপর তিনি ছাত্রলীগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। তাকে ছাত্রলীগ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করলে যুবলীগের নেতাকর্মীদের নিয়ে রাকিব ক্যাম্পাসে আসে। সে ক্যাম্পাসে মহড়া দিতে থাকে। এরপর থেকে উত্তেজনা সৃষ্টি হয়।

এদিকে শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে যুবলীগের সদর থানা কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু ও কুষ্টিয়া শহর কমিটির সভাপতি আশরাফুজ্জামান সুজনকে আটক করে ডিবি পুলিশ। চাঁদা দাবির এক মামলায় তাদের আটক করা হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আনিসুর রহমান জানান, যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ক্যাম্পাসে শান্তিপূর্ণ অবস্থান বিরাজ করছে বলে দাবি তার।

সারাবাংলা/ইএইচটি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন