বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এসি মিলানকে হারিয়ে ডার্বি জয় ইন্টারের

সেপ্টেম্বর ২২, ২০১৯ | ১০:৪৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ইতালিয়া সিরি-আ’র মিলান ডার্বিতে মুখোমুখি হয় দুই জায়ান্ট ক্লাব এসি মিলান এবং ইন্টার মিলান। চলতি মৌসুমের প্রথম ডার্বিতে এসি মিলানকে হারিয়ে জয় তুলে নিয়েছে ইন্টার। স্তাদিও সানসিরোতে এসি মিলানকে ২-০ গোলের ব্যবধানে জিতে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে নগরপ্রতিদ্বন্দী ইন্টার।

বিজ্ঞাপন

সানসিরোতে এসি মিলানকে যেন দাঁড়াতেই দেয়নি অ্যান্তোনিও কন্তের শিষ্যরা। ম্যাচের শুরু থেকেই মিলানের ওপর চড়াও হয় ইন্টার। তবে প্রথমার্ধে গোল বঞ্চিতই থাকতে হয়েছে ইন্টারকে। তবে বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ইন্টার। তাই প্রথম গোলের দেখা পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি ইন্টারকে।

দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মাথাত সড়েফানো সেনসির পাস থেকে দারুণ এক গোল করেন মার্সেলো ব্রোজোভিচ। আর এতেই ম্যাচে প্রথমবারের মতো লিড নেয় ইন্টার। তবে গোল নিয়ে অবশ্য সংশয় ছিল। ব্রোজোভিচের গোলের সময় মার্টিনেজ অফসাইড পজিশনে ছিলেন। শেষ পর্যন্ত অবশ্য এই সমস্যা সমাধান করেছে ভিএআর। গোলটি পরবর্তিতে আবারও পরীক্ষা করে ইন্টারের পক্ষেই রেফারি গোলের বাঁশি দিয়েছিলেন।

আর ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টারে পাড়ি জমানো রোমেলো লুকাকু গোল করে ইন্টারের জয় নিশ্চিত করেন ম্যাচের ৭৮ মিনিটে। নিকোলা বারেল্লার দারুণ ক্রসে হেড দিয়ে গোল করেন লুকাকু। আর এতেই নিশ্চিত হয় ইন্টারের মৌসুমের প্রথম ডার্বি জয়। সিরি-আ’তে এখন পর্যন্ত নতুন ক্লাবের হয়ে তিনটি গোল করেছেন লুকাকু। আর গত চার মৌসুম ধরেই লিগের প্রথম তিন ম্যাচে তিনটি বা তার বেশি গোল করলেন বেলজিয়ান এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

চার ম্যাচে চার জয়ে ইন্টার সিরি-আ’র লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে। আর সমান সংখ্যক ম্যাচে তিন জয় এবং এক ড্র’তে দ্বিতীয় স্থানে অবস্থান করছে জুভেন্টাস। অন্যদিকে চার ম্যাচে দুই জয় আর দুই হারে লিগের নয় নাম্বারে অবস্থান করছে এসি মিলান।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন