বিজ্ঞাপন

ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি স্লোগান

September 22, 2019 | 2:47 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা একই সময়ে জড়ো হয়ে পাল্টাপাল্টি স্লোগান দিয়েছে। এ সময় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

বিজ্ঞাপন

রোববার ( ২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ছাত্রদলের নব নির্বাচিত দুই শীর্ষ নেতা ফজলুর রহমান খোকন এবং ইকবাল হোসেনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন। পাশেই অবস্থানে ছিল ছাত্রলীগের শীর্ষ চার নেতাসহ কয়েকশ নেতাকর্মী। এ সময় দুইপক্ষ পাল্টাপাল্টি নানা স্লোগান দেয়। এতে মধুর ক্যান্টিনে উত্তেজনাকর পরিবেশের সৃষ্টি হয়।

বিজ্ঞাপন

ছাত্রদলের স্লোগান ছিল, ‘জিয়া, খালেদা।’ অপরদিকে ছাত্রলীগের স্লোগান ছিল ‘ভুয়া, ভুয়া। ছাত্রদলের চামড়া তুলে নেব আমরা।’

এ সময় ছাত্রদলের শীর্ষ দুই নেতা নেতাকর্মীদের বহর নিয়ে মধুর ক্যান্টিন এলাকায় কিছুক্ষণ অপেক্ষা করেন। পরে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে তারা উপাচার্য ড. আখতারুজ্জামানের সঙ্গে দেখা করতে ভিসি কার্যালয়ে যান।

ভিসি কার্যালয়ে যাওয়ার আগে ছাত্রদলের নব-নির্বাচিত সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আমরা শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। সে জন্য ক্যাম্পাসে এসেছি। আর এখান থেকে আমরা আমাদের কার্যক্রম শুরু করতে চাই।’

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘আজকে এখানে আমাদের বিরুদ্ধে নানা উসকানিমূলক স্লোগান দেওয়া হয়েছে। তাদের সঙ্গে আমরা সৌজন্য সাক্ষাৎ করতে চেয়েছিলাম কিন্তু তারা সে সৌজন্যতাবোধ দেখায়নি। এটি আসলে ভিন্নমতের প্রতি এক ধরনের বাধা। আমরা শিক্ষার্থীদের অধিকার নিয়ে কাজ করতে চাইছি। সে জন্য এখানে এসেছি।’

তবে এ বিষয়ে ছাত্রলীগের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সারাবাংলা/কেকে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন