বিজ্ঞাপন

সৌদি যুবরাজের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্রে গেলেন ইমরান খান

September 22, 2019 | 5:01 pm

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের একটি বিশেষ বিমানে করে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন। শনিবার (২১ সেপ্টেম্বর) জাতিসংঘের ৭৪তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যান তিনি। দুনইয়া নিউজের বরাতে এ খবর জানিয়েছে টাইমস নাউ নিউজ।

বিজ্ঞাপন

দুনইয়া নিউজ জানিয়েছে, সৌদি যুবরাজ ইমরান খানকে কোন বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করতে দেননি। মোহাম্মাদ বিন সালমান ইমরান খানকে বলেছেন, ‘আপনি আমাদের সম্মানিত অতিথি, আমার বিশেষ বিমান আপনাকে যুক্তরাষ্ট্রে রেখে আসবে’।

এর আগে সৌদি যুবরাজ পাকিস্তান সফরে গেলে প্রধানমন্ত্রী ইমরান খান তাকে নিজে গাড়ি চালিয়ে বিমান বন্দর থেকে রাজধানীতে নিয়ে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

এদিকে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ্‌ মেহমুদ কোরেশি গণমাধ্যমকে জানিয়েছেন, সাতদিনের সফরে যুক্তরাষ্ট্রে গিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি কাশ্মির পরিস্থিতি নিয়ে বিশ্বের নেতৃবৃন্দের সাথে কথা বলবেন। তার আগে কাশ্মির পরিস্থিতি নিয়ে কথা বলতে সৌদি আরবে গিয়েছিলেন তিনি। সেখানে কাশ্মিরের মুসলমানদের দূরাবস্থার কথা সৌদি প্রশাসনের কাছে তুলে ধরেন।

সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সউদকে ইমরান খান জানান, কাশ্মির বাণিজ্য, বিনিয়োগ এবং অর্থনৈতিক সম্পর্ক থেকে অনেক দূরে অবস্থান করছে। সেখানকার পরিস্থিতি ভয়াবহ।

সেপ্টেম্বরের ২৭ তারিখ জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ইমরান খানের ভাষণ দেওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন