রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মোদির মেগা ইভেন্টে যোগ দিতে হোস্টন যাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প

সেপ্টেম্বর ২২, ২০১৯ | ৮:৫৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্মানে যুক্তরাষ্ট্রের টেক্সাসের হোস্টনে আয়োজিত হচ্ছে মেগা ইভেন্ট ‘হাউডি, মোদি’। সেই আয়োজনে যোগ দিতে রোববার (২২ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোস্টনের উদ্দেশ্যে বিমানে উঠেছেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিজ্ঞাপন

মিলিত স্বপ্নের উজ্জ্বল ভবিষ্যত এই শিরোনামে ‘হাউডি, মোদি’ আয়োজিত হচ্ছে এনআরজি ফুটবল স্টেডিয়ামে। বাংলাদেশের স্থানীয় সময় রাত দশটায় অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যকার ৭০ বছরের দ্বি পাক্ষিক সম্পর্ক উন্নয়নে যে সব ভারতীয় ও আমেরিকানরা ভূমিকা রেখেছেন তাদেরকে স্মরণ করা হবে এই আয়োজন থেকে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এই আয়োজনে আমেরিকায় ভারতীয়দের ঐতিহাসিক অবদান নিয়ে বক্তব্য রাখবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত হর্ষবর্ধন শ্রিংলা বার্তা সংস্থা এএনআইকে জানিয়েছেন, এই আয়োজনের মধ্য দিয়ে দুই দেশের দুই নেতার ব্যক্তিগত রসায়ন এবং বন্ধুত্ব ফুটে উঠবে।

বিজ্ঞাপন

উল্লেখ করা যায় যে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও বারাক ওবামার সাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুসম্পর্ক ভারতের সাথে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক দূরত্ব অনেকখানি ঘুচিয়ে ফেলেছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন