রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ফাহিমদের ভারত পরীক্ষা, ইতিহাসের পুনরাবৃত্তি হবে এবারও?

সেপ্টেম্বর ২২, ২০১৯ | ৮:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: ২০১৭ সালের এই সেপ্টেম্বর মাসের ঘটনা। নেপালে অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ভারতের সঙ্গে বাংলাদেশের যুবাদের ম্যাচ। তিন গোলে পিছিয়ে জাফর-সুফিলরা। সেই ম্যাচটা যখন হারের বৃত্তে ঢুকে পড়ছিল সেই জায়গা থেকে প্রত্যাবর্তনের দারুণ গল্প রচনা করে হালি গোল দিয়ে ম্যাচটি স্বরণীয়ভাবে জিতেছিল বাংলাদেশ। তার ঠিক দুই বছর পরে একই মাসে আরেকটি পরীক্ষার মঞ্চ বাংলাদেশের।

বিজ্ঞাপন

এবার জাফর-সুফিলদের উত্তরসূরী ফাহিম-আরাফাতদের ঘাড়ে গুরু দায়িত্ব। নেপালে চলতি এই টুর্নামেন্টে লঙ্কানদের সঙ্গে উড়ন্ত সূচনার পর সেমি ফাইনালটা প্রায় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। ফাহিমের জোড়া গোলে শ্রীলঙ্কাকে উড়িয়ে দেয়া অ্যান্ড্রু পিটার টার্নার শিষ্যদের চোখ এখন ভারত ম্যাচে।

বরাবরই বয়সভিত্তিক টুর্নামেন্টগুলো বাংলাদেশের কঠিন প্রতিপক্ষের নাম ভারত। এর আগের আসরে ভারতকে হারানোর সুখস্মৃতি আছে লাল-সবুজদের। সেই স্মৃতি বাড়তি উৎসাহ যে দিবে তা বলার অপেক্ষা রাখে না। তবে প্রতিপক্ষ ভারত বলেই সমীহ করছে বাংলাদেশ।

টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ এটা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি ফাইনালে জায়গা করে নিতে তাই অন্তত ড্রয়ের বিকল্প নেই বাংলাদেশের। ইতিবাচক রেজাল্ট নিয়ে অন্তত মাঠ ছাড়তে চান কোচ টার্নার, ‘গ্রুপ চ্যাম্পিয়ন হতে আমাদের যা করা দরকার মাঠে তাই করবো। সব প্লেয়ারই ফিট আছে এখন। এরা ভালো করলেই হলো। ইতিবাচক ফল নিয়ে মাঠ ছাড়তে চাই আমরা। ছেলেরা ভালো প্রস্তুতি নিয়েছে।’

বিজ্ঞাপন

লঙ্কানদের সঙ্গে উড়ন্ত জয়ের আত্মবিশ্বাস নিয়ে আগামীকাল দুপুর তিনটায় নেপালের এনএফএ স্টেডিয়ামে নামবে ফাহিমরা।

ডিফেন্ডিং রানার্স আপদের চোখ এখন গ্রুপ চ্যাম্পিয়নরা। সেই লক্ষ্য নিয়েই মাঠে ঘাম ঝড়িয়ে যাচ্ছে বাংলাদেশের যুবারা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন