বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের দক্ষতা উন্নয়নে সভা অনুষ্ঠিত

সেপ্টেম্বর ২৩, ২০১৯ | ২:০৪ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: হস্ত কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের দক্ষতা উন্নয়নে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) সঙ্গে বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বাংলাক্রাফ্ট) এক সভা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২২ সেপ্টেম্বর) এনএসডিএ-এর নির্বাহী চেয়ারম্যান (সচিব) মো. ফারুক হোসনের সঙ্গে অনুষ্ঠিত ওই সভায় বাংলাক্রাফ্ট-এর পক্ষে উপস্থিত ছিলেন সমিতির সভাপতি গোলাম আহসান, সিনিয়র সহ-সভাপতি শাহিদ হোসেন শামিম, সহ-সভাপতি রাজিয়া সুলতানা, নির্বাহী সদস্য মো. আবু কাউছার, সদস্য সচিব মো. শাহ জালাল প্রমুখ।

সভায় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) এর সঙ্গে সম্মিলিতভাবে কাজের জন্য যে প্রস্তাবগুলো দেওয়া হয় সেগুলো হলো- হস্তশিল্প গবেষণা ও ডিজাইন উন্নয়নের জন্য ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা, হস্ত ও কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের দক্ষতা উন্নয়নে পৃথক আইএসসি স্থাপন, এনএসডিএ-এর ম্যান্ডেট অনুযায়ী দক্ষতা উন্নয়নে হস্ত ও কারুশিল্পের উদ্যোক্তা ও কর্মীদের অংশগ্রহণ এবং দক্ষতা উন্নয়নে অন্যান্য শিল্পের ন্যায় এই শিল্পকেও যথাযথ প্রাধান্য দিয়ে আর্থিক সহায়তা প্রদান।

এনএসডিএ-এর নির্বাহী চেয়ারম্যান এ সময় লক্ষ-লক্ষ কারুশিল্পী ও গ্রামীণ মহিলাদের দক্ষতা উন্নয়ন ও হস্তশিল্পের রফতানি বাড়াতে সহযোগিতার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন