বিজ্ঞাপন

প্রয়োজন অনুযায়ী প্রকল্প প্রণয়ন করতে হবে: উশৈসিং

September 23, 2019 | 3:40 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পাবর্ত্য চট্টগ্রামবিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, স্থানীয় প্রয়োজনীয়তার আলোকে পাবর্ত্য চট্টগ্রামের জন্য প্রকল্প প্রণয়ন করতে হবে। মাঠ পযার্য়ে পরিদর্শন করে সঠিকতা ও যৌক্তিকতা বিবেচনা করে প্রকল্প নিতে হবে।

বিজ্ঞাপন

মন্ত্রী রোববার (২২ সেপ্টেম্বর) পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতির পযার্লোচনা সভায় দিক নির্দেশনামূলক বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘পার্বত্য চট্টগ্রামবাসীর জীবনমান উন্নয়নে বতর্মান সরকার ব্যাপক উন্নয়ন করছে। এ সব উন্নয়ন যাতে টেকসই হয় সেদিকে সংশ্লিষ্ট সবাইকে দৃষ্টি রাখতে হবে। ’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন কাজগুলো যাতে কৃষি উপযোগী হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া কৃষি ও ফলজ উৎপাদন বাড়াতে এ অঞ্চলের পানির সঠিক ব্যবহার করতে হবে। ’

তিনি এ সময় মন্ত্রণালয়ের সবাইকে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়নে আরও দায়িত্বশীল হওয়ার নির্দেশ দেন।

পাবর্ত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. মেসবাহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা, পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী ও পার্বত্য জেলা পরিষদসমূহের প্রধান নির্বাহী কমর্কর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন