রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কনের বাড়িতে বরভাত, ব্যতিক্রমী বিয়ের বাজিমাত

সেপ্টেম্বর ২৩, ২০১৯ | ১১:৩০ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ব্যতিক্রমী সেই বিয়ের একদিন পর এবার অনুষ্ঠিত হলো বরভাত। রোববার (২২ সেপ্টেম্বর) চুয়াডাঙ্গা জেলার হাজরাহাটি গ্রামে কনের বাড়িতে ভিন্নধর্মী এই বিয়ের বরভাত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বরভাত উপলক্ষ্যে কনের বাড়িতে আলোকসজ্জা, খাবার রান্নাবান্না, আমন্ত্রিত বরপক্ষের লোকজনের আপ্যায়নের কোন কমতি ছিল না। বরপক্ষ থেকে ৩০ জন কনের বাড়িতে যায় বর আনতে। বরভাত শেষে তারা সন্ধ্যায় কনেকে নিয়ে মেহেরপুর জেলার গাংনী উপজেলার চৌগাছা গ্রামে বরের বাড়িতে আসে।

আরও পড়ুন- বর নয়, বিয়ে করতে এলেন কনে

উল্লেখ করা যায় যে, মেহেরপুর জেলা ওয়ার্কাস পাটির সাধারন সম্পাদক কমরেড আব্দুল মাবুদের ছেলের সাথে চুয়াডাঙ্গার হাজরাহাটি গ্রামের কামরুজ্জামানের মেয়ের বিয়ে হয়।

বিজ্ঞাপন

সমাজে প্রচলিত প্রথা অনুসারে বরপক্ষ যায় কনের বাড়িতে বিয়ে করতে। কিন্তু এই বিয়েতে কনে পক্ষ হাজির হয় বরের বাড়িতে বিয়ে করতে। এই বিয়ের খবর গণমাধ্যমে বহুল প্রচারিত এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

বরভাত দেখতে কনের বাড়িতে কয়েকশ দর্শক আসে। এভাবে বিয়ে করতে পেরে খুশি বলে জানায় বর তরিকুল ইসলাম ও কনে খাদিজা। বরভাতে আসা কয়েকজন জানায় ব্যতিক্রমী এ বরভাতে আসতে নিজেকে ধন্য মনে করছি কারণ এ সুযোগ আর কখনও পাবো কি না জানি না।

বরের বাবা কমরেড আব্দুল মাবুদ জানান, আমরা নারীর অধিকার সমতায় বিশ্বাসী। সবসময় বরপক্ষ যাবে বিয়ে করতে এটা মন থেকে মেনে নিতে পারিনা। তাই এ ব্যতিক্রমী বিয়ের আয়োজন। মেয়েপক্ষ যাতে মেয়ের বিয়েকে কন্যাদায় মনে না করে সেজন্যও  এ ব্যবস্থা। তিনি বর ও কনের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন