বিজ্ঞাপন

জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ

September 23, 2019 | 4:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির ভিত্তিতে যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীম চৌধুরী (জি কে শামীম), তার স্ত্রী এবং তাদের মায়ের সমস্ত ব্যাংক হিসাব জব্দ করেছে বাংলাদেশ ব্যাংক।

বিজ্ঞাপন

সোমবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, এনবিআরের নিয়ন্ত্রণাধীন সিআইসি থেকে জি কে শামীম, তার স্ত্রী এবং তার মায়ের ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেওয়া হয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তাদের সকল ব্যাংক হিসাব জব্দ করেছে। আমরা তাদের ব্যাংক হিসাবে কী পরিমাণ টাকা রয়েছে সেটি দেখব। আর্থিক লেনদেনের হিসাব নেওয়া হবে। এরপর ট্যাক্স প্রসঙ্গ কিছু রয়েছে কিনা সেটিও দেখা হবে। তবে ট্যাক্স যদি ফাঁকি দেওয়া হয় তাহলে আমরা ট্যাক্স আদায় করে ছেড়ে দেব। কেননা ট্যাক্স আদায় করা আমাদের কাজ।

উল্লেখ্য, এর আগে শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানের নিকেতনের অফিসে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্রসহ জি কে শামীমকে আটক করে র‌্যাব। এর আগে একই দিন ভোর ৬টায় সিটি করপোরেশনের লোক বলে জি কে শামীমের ব্যবসায়িক কার্যালয়ে সাদা পোশাকে ঢোকেন র‌্যাব সদস্যরা। এ সময় শামীমের ৭ দেহরক্ষীকে আটক করে র‌্যাব।

বিজ্ঞাপন

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) নিকেতনের নিজ কার্যালয়ে অবৈধ অস্ত্রসহ আটক হন জি কে শামীম। এ সময় র‌্যাবের অভিযানে তার কার্যালয় থেকে বিপুল পরিমাণ টাকা ও এফডিআর উদ্ধার করা হয়। অভিযান শেষে বিকেলেই প্রেস ব্রিফিং করে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, অভিযানে শামীমের কার্যালয় থেকে আগ্নেয়াস্ত্রসহ নগদ ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ১৬৫ কোটি ৮০ লাখ টাকার এফডিআর (ফিক্সড ডিপোজিট রেট) জব্দ করা হয়েছে। এর মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি টাকা ও ২৫ কোটি টাকা তার নামে। এ ছাড়াও ৭টি শটগান, বিদেশি মুদ্রা ও মাদক জব্দ করা হয়।

এরপর শনিবার বিকেলে সাত দেহরক্ষীসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর করে তিনটি মামলা দায়ের করে র‌্যাব। তারপর সন্ধ্যায় গুলশান থানা থেকে সাত দেহরক্ষীসহ জি কে শামীমকে আদালতে হাজির করা হয়। অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় সাতদিন করে শামীমকে মোট ১৪ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম। শুনানি শেষে অস্ত্র ও মাদক মামলায় জিকে শামীমের ৫ দিন করে মোট দশদিনের রিমান্ড মঞ্জুর করেন। আর অস্ত্র মামলায় শামীমের দেহরক্ষী সাতজনের প্রত্যেককে চারদিন করে রিমান্ড দেওয়া হয়।

আরও পড়ুন

বিজ্ঞাপন

শামীমের অফিসেই ১৬৫ কোটি টাকার এফডিআর!
সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শামীমকে গ্রেফতার: র‌্যাব
জি কে শামীম যুবলীগের কেউ নয়: ওমর ফারুক
‘নারায়ণগঞ্জ আ.লীগ কমিটিতেও নেই জি কে শামীম’
জি কে শামীমের বিরুদ্ধে তিন মামলা

সারাবাংলা/এসজে/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন