বিজ্ঞাপন

ভারতকে রুখে দিয়ে সেমিতে বাংলাদেশ

September 23, 2019 | 5:15 pm

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কাকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপ শুরু করা বাংলাদেশের যুবারা নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতকে রুখে দিয়েছে। নেপালের কাঠমান্ডুতে ‘বি’ গ্রুপের এই ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর তিনটায়। ভারতের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। তাতে প্রথম দল হিসেবে সেমি ফাইনালে উঠেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সোমবার (২৩ সেপ্টেম্বর) গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। গ্রুপের সেরা দুই দল পাবে সেমি-ফাইনালের টিকিট।

এর আগে লঙ্কানদের ৩-০ গোলে হারিয়ে আসর শুরু করে লাল-সবুজের জার্সিধারীরা। সেই ম্যাচে লাল-সবুজের জার্সিতে একটি করে গোল করেন তানভীর হোসেন, ফাহিম মোর্শেদ ও ফয়সাল আহমেদ ফাহিম।

বিজ্ঞাপন

আগের ম্যাচের ৪১ সেকেন্ডের মাথায় কর্নার থেকে পাওয়া বলে হেড করেন তানভীর হোসেন। লঙ্কানদের জালে বল জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। পরে দ্বিতীয়ার্ধের ৭৬ ও ৮৬ মিনিটে আরও দুটি গোল করলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ৭৬ মিনিটের মাথায় কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করেছিল লঙ্কানরা। ডি-বক্সের বাইরে থাকা ফাহিম মোর্শেদ বলের নাগাল পেলে সরাসরি জালে লক্ষ্য করে জোড়ালো শট নেন। বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়।

আর ম্যাচের ৮৬ মিনিটের মাথায় আবারও গোল করেন ফাহিম, তবে এবার আগের গোলদাতা ফাহিম মোর্শেদ নন। গোল করেন ফয়সাল আহমেদ ফাহিম। বাঁ পায়ের জোরালো শটে লঙ্কান গোলরক্ষককে পরাস্থ করেন তিনি। ৩-০ গোলে এগিয়ে থেকেই ম্যাচ শেষ করে কোচ পিটার টার্নারের শিষ্যরা।

গত দুই আসরেও জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। ২০১৫ সালে প্রথম আসরে ভুটানকে ২-১ গোলে এবং ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। প্রথম আসরে বাংলাদেশ তৃতীয় হয়েছিল আর পরের আসরে ফাইনালে নেপালের কাছে হেরে রানার্সআপ হয় লাল-সবুজের দলটি। এবার তৃতীয়বারের মতো সাফের এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন