বিজ্ঞাপন

শামীম-খালেদের ব্যাংক হিসাব স্থগিত, শাওন-সম্রাটসহ ১২ জনের তলব

September 23, 2019 | 11:58 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: র‌্যাবের অভিযানে গ্রেফতার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা জি কে শামীম ও খালেদ মাহমুদ ভূঁইয়ার ব্যাংক হিসাব স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাটসহ ১২ জনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

শাওন ও সম্রাট ছাড়া বাকি যে ১০ জনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন— ফারজানা চৌধুরী, প্রশান্ত কুমার হালদার, আফসার উদ্দীন মাস্টার, আয়েশা আক্তার, শামীমা সুলতানা, শেখ মাহামুদ জোনাইদ, মো. জহুর আলম, এস এম আজমল হোসেন, ব্রজ গোপাল সরকার ও শরফুল আওয়াল।

আরও পড়ুন- জি কে শামীম, তার স্ত্রী ও মায়ের ব্যাংক হিসাব জব্দ

বিজ্ঞাপন

মানি লন্ডারিং ও অর্থপাচার ঠেকাতে সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কর্মরত বিএফআইইউ প্রধান আবু হেনা মোহা. রাজী হাসান জানান, রিমান্ডে থাকা জি কে শামীম ও খালেদ মাহমুদের বিরুদ্ধে মামলা থাকায় তাদের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। এছাড়া সন্দেহভাজন হিসেবে আরও ১২ জনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এসব হিসাব খতিয়ে দেখবে।

এর আগে, জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চিঠির ভিত্তিতে যুবলীগ নেতা জি কে শামীমসহ তার স্ত্রী ও তাদের মায়ের সব ব্যাংক হিসাব জব্দ করে বাংলাদেশ ব্যাংক। তাদের সব ধরনের ব্যাংক হিসাবে লেনদেন বন্ধ রাখতে বাণিজ্যিক ব্যাংকগুলোতে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

১৬ সেপ্টেম্বর গুলশানের বাসায় অভিযান চালিয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার করে র‌্যাব। ওই দিন ফকিরাপুলে তার ইয়ং মেনস ক্লাবের ক্যাসিনোতেও অভিযান চালায় র‌্যাব। তিন দিন পর ২০ সেপ্টেম্বর নিকেতনে নিজ অফিস থেকে জি কে শামীমকে গ্রেফতার করা হয়। খালেদ ও শামীমকে গ্রেফতারের সময় তাদের বাসা থেকে বিপুল পরিমাণ অর্থ জব্দ করা হয়। উদ্ধার করা হয় মাদক ও অস্ত্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন