রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কানাডায় নির্বাচনপূর্ব রাউন্ডটেবিল অনুষ্ঠিত হবে স্কারবোরোতে

সেপ্টেম্বর ২৪, ২০১৯ | ৮:৩৪ পূর্বাহ্ণ

সারাবাংলা ডেস্ক

টরন্টো: কানাডার আসন্ন ফেডারেল নির্বাচনকে সামনে রেখে জনগণকে তাদের জীবনমানের প্রকৃত গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে প্রকৃত ধারণা দিতে ও রাজনৈতিক দলসমূহের নির্বাচনি ইস্তেহারে বিভিন্ন বিষয়গুলো কিভাবে প্রতিফলিত হয়েছে তা নিয়ে আলোচনা করতে পেস, টাইম টু টক, ইউনাইটেড মম এবং রেডিও মেট্রো মেইল এক বিশেষ গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে।

বিজ্ঞাপন

আগামী বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ‘কানাডার অর্থনীতি’ শীর্ষক এই গোলটেবিল বৈঠক ওয়ার্ডেন হিলটপ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে সামনে রেখে অর্থনীতিকে উপজীব্য করে উপস্থিত অংশগ্রহণকারীরা সরাসরি প্রশ্ন করতে পারবেন অনুষ্ঠানে। অনুষ্ঠানে মূল রাজনৈতিক দলগুলোর প্রতিনিধি এবং প্রার্থীরা উপস্থিত থেকে কমিউনিটির বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। অনুষ্ঠানে বিষয় বিশেষজ্ঞরাও বিভিন্ন বিষয়ে তাদের মতামত দেবেন।

‘Because Toronto Speaks’ শীর্ষক এই রাউন্ড টেবিলের দ্বিতীয় সেশন অনুষ্ঠিত হবে আগামী ৫ অক্টোবর সকাল ১০ টায় ডানফোর্থের এক্সেস পয়েন্ট সেমিনার রুমে। যেখানে ‘সোশ্যাল সেফটি নেট এবং ইনক্লুশন ইন কানাডা’ বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন কমিউনিটি মেম্বার্স এবং মূল দলের প্রতিনিধি এবং প্রার্থীরা।

বিজ্ঞাপন

নির্বাচনপূর্ব দুই পর্বের এই রাউন্ডটেবিলের ঘোষণা দিয়ে রেডিও মেট্রো মেইলের নির্বাহী প্রধান ইমামুল হক বলেন, ‘একটি জবাবদিহিমূলক পরিবেশ তৈরি করে নির্বাচনের আগে কমুনিটির মানুষদের জীবনমানের উন্নয়নের বিভিন্ন প্রয়োজনীয় বিষয়গুলো রাজনৈতিক দলগুলোর ইস্তেহারে কিভাবে আছে তা জেনে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সাহায্য করবার উদ্দেশেই আমরা চারটি সংগঠন মিলে এই রাউন্ডটেবিলের আয়োজন করেছি।’

বাংলাদেশি কমিউনিটিতে প্রথমবারের মতো নির্বাচনের আগে এমন একটি আয়োজন করে সংগঠকরা মানুষকে সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় সাহায্য করতে চান। মূলধারার রাজনীতিতে সাধারণদের সক্রিয় করার লক্ষ্যেই এই আয়োজন বলেও জানান তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন