বিজ্ঞাপন

শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব জব্দ করতে এনবিআরের চিঠি

September 24, 2019 | 6:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী ফারজানা চৌধুরী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইসি। চিঠির পরিপ্রেক্ষিতে আগামীকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) থেকে এই চার জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ হবে বলে আশা করছে এনবিআর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে এসব ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেওয়া হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

আরও পড়ুন:  শামীম-খালেদের ব্যাংক হিসাব স্থগিত, শাওন-সম্রাটসহ ১২ জনের তলব

এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া সারাবাংলাকে বলেন, অবৈধ লেনদেন কিংবা অর্থ পাচার হয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হবে। ব্যক্তির পরিচয় আমাদের কাছে মুখ্য নয়। আমরা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। সুতরাং তাদের অ্যাকাউন্টে অবৈধ কোনো লেনদেন হয়েছে কি না সেটা খতিয়ে দেখা হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে গতকাল (২৩ সেপ্টেম্বর) ভোলা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করে এনবিআর।

এদিকে গ্রেফতার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও জি কে শামীমসহ সব ক্যাসিনো ব্যবসায়ীদের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/সারাবাংলা

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন