বিজ্ঞাপন

আবারও সেই বাম পায়েই চোট পেয়েছেন মেসি

September 25, 2019 | 12:34 pm

স্পোর্টস ডেস্ক

চলতি মৌসুমে লিওনেল মেসির শুরুটা অশুভই বলা চলে। মৌসুম শুরুর আগেই ইনজুরিতে পড়ে ছিটকে যান দল থেকে। ফুটবল ক্যারিয়ারে সময়ের দিক দিয়ে তৃতীয় সর্বোচ্চ দিন ইনজুরিতে ভুগে সদ্যই ফিরেছিলেন মাঠে। বা পায়ের ইনজুরিতে পড়ে প্রায় ৪১ দিন মাঠের বাইরে থাকতে হয়েছে লিওনেল মেসিকে। ইনজুরি কাটিয়ে ২০১৯-২০২০ মৌসুমে প্রথমবারের মতো ক্যাম্প ন্যু’তে শুরুর একাদশে দেখা মেলে মেসির।

বিজ্ঞাপন

ভিয়ারিয়ালের বিপক্ষে ক্যাম্প ন্যু’তে ম্যাচের শুরু থেকেই মেসিকে একাদশে রাখেন কোচ আর্নেস্টো ভালভার্দে। আর মৌসুমে প্রথম ম্যাচে শুরুর একাদশে মাঠে নেমেই নিজের চিরচেনা ফর্মে আর্জেন্টাইন জাদুকর। ম্যাচের মাত্র ৬ মিনিটেই অ্যান্তোনিও গ্রিজম্যানের গোলে অ্যাসিস্ট করেই জানান দেন তিনি ফিরেছেন।

আরও পড়ুন: জয় পেয়েছে বার্সা, তবে…

তবে মেসির জাদু খুব বেশিক্ষণ দেখতে পারেনি ক্যাম্প ন্যু’বাসী। ম্যাচের ২৪ মিনিটে বাম পায়ের মাংসপেশিতে টান অনুভব করেন মেসি। আর সাথে সাথেই সাইড লাইনে চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা দেন তাকে। এই বা পায়ের ইনজুরির কারণেই প্রায় ৪১ দিন মাঠের বাইরে ছিলেন মেসি।

বিজ্ঞাপন

প্রথম দিকে গুরুত্বর ইনজুরি মনে হলেও একটু পরেই দেখা গেল মেসি কিছুটা সুস্থ অনুভব করছেন। প্রাথমিক চিকিৎসা নিয়ে আবারও মাঠে ফেরার জন্য উদগ্রীব লিও। ৮ মিনিট মাঠের বাইরে থেকে ম্যাচের ৩২ মিনিটে আবারও মাঠে ফিরে আসেন মেসি। আর সাথে সাথেই পুরো ক্যাম্প ন্যু উল্লাস করে ওঠে।

এরপর প্রথমার্ধ কোনো প্রকার সমস্যা ছাড়ায় খেলেছেন মেসি। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ ভালভার্দে। এর আগে ১৮ সেপ্টেম্বর চ্যাম্পিয়নস লিগে বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে চলতি মৌসুম শুরু করেন মেসি। ওই ম্যাচের শেষ ৩০ মিনিটের জন্য মাঠে নামেন তিনি। এরপর লা লিগায় গ্রানাডার বিপক্ষে ম্যাচের শেষার্ধের পুরোটা সময়ই খেলেন মেসি।

বিজ্ঞাপন

আর দুই ম্যাচে অল্প অল্প সময়ে খেলার পরই নিজেকে পুরোপুরি সুস্থ মনে করেন মেসি। এতেই কোচ ভালভার্দে মৌসুমে প্রথমবারের মতো ম্যাচের শুরু থেকেই মাঠে নামান মেসিকে। তবে সেখানেও এই দু:সংবাদ মেসির জন্য।

মেসির ইনজুরি খুব গুরুত্বর নয় এমনটাই জানিয়েছেন বার্সা কোচ আর্নেস্টো ভালভার্দে। তিনি বলেন, ‘মেসির এই ইনজুরি খুব গুরুত্বর নয়, তবে ওকে নিয়ে আমরা কোনো রকম ঝুঁকি নিতে চাই না বলেই মাঠ থেকে তুলে নিয়েছি। আর ওকে নিয়ে কোনো রকম ঝুঁকি নেওয়ার প্রশনই আসে না।’

বাম পায়ের এই ইনজুরির কারণে কোনো ম্যাচে মেসি অনুপস্থিত থাকবেন কিনা সে সম্পর্কে কোনো তথ্য নিশ্চিত করেনি বার্সেলোনা কর্তৃপক্ষ। বার্সা নিজেদের আগামী দুই ম্যাচে লা লিগায় হেতাফের বিপক্ষে এওয়ে ম্যাচে খেলবে এবং চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে আতিথ্য দেবে ইন্টার মিলানকে। চলতি মৌসুমের চারটি এওয়ে ম্যাচের একটিতেও জয়ের দেখা পায়নি বার্সেলোনা। যেখানে দুই হারের সাথে রয়েছে দুই ড্র।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন