বিজ্ঞাপন

‘নরেন্দ্র মোদির ওপর হামলা চালাতে পারে জশ-ই-মুহাম্মদ’

September 25, 2019 | 1:43 pm

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জশ-ই-মুহাম্মদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপর হামলা চালানোর পরিকল্পনা করছে। ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলোর কাছে এরকম তথ্য রয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের বরাতে এ খবর জানিয়েছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

বিজ্ঞাপন

জশ-ই-মুহাম্মদ জাতিসংঘ ঘোষিত নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন। এদের লক্ষ্য কাশ্মিরকে ভারত থেকে পৃথক করে পাকিস্তানের সাথে জুড়ে দেওয়া। ২০০০ সাল থেকে এই সংগঠনটি কাশ্মিরে কয়েকদফা হামলা চালিয়েছে। তার মধ্যে পুলওয়ামাতে ভারতীয় সেনাবাহিনীর ওপর আত্মঘাতী হামলার মাধ্যমে ৪০ সেনাসদস্য হত্যা অন্যতম।

গোয়েন্দা সংস্থার বরাতে দ্য টাইমস অব ইন্ডিয়া আরও জানিয়েছে, কাশ্মিরের বিশেষ সাংবিধানিক মর্যাদা কেড়ে নেওয়ার প্রতিশোধ নিতেই নরেন্দ্র মোদি এবং নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে হত্যার ঘোষণা দিয়েছে জশ-ই-মুহাম্মদ।

বিজ্ঞাপন

এদিকে, বার্তা সংস্থা এএনআই জানিয়েছে জশ-ই-মুহাম্মদের ৮/১০ সদস্যের একটি দল কাশ্মিরের ভেতরে বা বাইরে যে কোন একটি বিমান ঘাটিতে হামলা চালাতে পারে।

‘নরেন্দ্র মোদির ওপর হামলা চালাতে পারে জশ-ই-মুহাম্মদ’

বিজ্ঞাপন

এর আগে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিউ ইয়র্কে দাবি করেছিলেন তার দেশে সেনাবাহিনী কর্তৃক প্রশিক্ষিত ৩০-৪০ হাজার জঙ্গি রয়েছে। এখন ভারতীয় গোয়েন্দারা বলছেন, ওই জঙ্গিরা এর আগেও বিভিন্ন সময়ে আফগানিস্তান ও কাশ্মিরে বিভিন্ন হামলার সাথে জড়িত ছিল। বর্তমানে তারা নতুন আরেকটি হামলার ছক করছে। যার লক্ষ্য হতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

উল্লেখ্য, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিয়ে ইমরান খান পাকিস্তানিদের সতর্ক করে দিয়ে বলেছেন, কাশ্মিরে যেন কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা না হয়। কারণ, ভারত শুধু একটি সুযোগের অপেক্ষায় আছে কিভাবে আবার কাশ্মিরে সেনা অভিযান চালানো যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন