বিজ্ঞাপন

পরিত্যক্ত ম্যাচ আবারও খেলবে সৌম্য-মিরাজরা

September 26, 2019 | 12:53 pm

স্পোর্টস ডেস্ক

শ্রীলঙ্কার কাতুনায়েকেতে গত সোমবার প্রথম চার দিনের ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও বাংলাদেশ ‘এ’ দলের ম্যাচটি টানা বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। স্বাগতিক ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলার কথা মুমিনুল হকের নেতৃত্বে যাওয়া বাংলাদেশ ‘এ’ দলের। কিন্তু, কলম্বোর আবহাওয়ায় আরও কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

তাই নতুন সূচিতে ম্যাচ মাঠে গড়াবে। তাতে কমেনি মুমিনুলদের ম্যাচের সংখ্যা, বরং পরিত্যক্ত ম্যাচটি আবারও আয়োজন করা হচ্ছে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল স্কোয়াডে থাকায় মুমিনুল-সৌম্য-মিরাজ-মিঠুনদের সঙ্গে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি ওপেনার নাজমুল হোসেন শান্ত। তাকে নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গেভেল্ট শ্রীলঙ্কায় ‘এ’ দলের সঙ্গে যোগ দিচ্ছেন। জাতীয় দলের দুই কোচ পুরো সিরিজেই কাছাকাছি থেকে পরখ করবেন তাদের খেলা। আগামী নভেম্বরে ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপে অংশ নেবে বাংলাদেশ। সেই সিরিজের আগে জাতীয় দলের ক্রিকেটার যারা শ্রীলঙ্কায় গিয়েছেন তাদের জন্য এই সফরটি বেশ গুরুত্বপূর্ণ।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এরই মধ্যে নতুন সূচি প্রকাশ করেছে। তাতে আগামী শনিবার (২৮ সেপ্টেম্বর) মাহিন্দা রাজাপাকাসে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম চার দিনের ম্যাচ। যেটি এরই মধ্যে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। আর আগামী ৪ অক্টোবরে শুরু হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ।

বিজ্ঞাপন

একই ভেন্যুতে ৯ ও ১০ অক্টোবর হবে প্রথম দুটি এক দিনের ম্যাচ। এরপর আবারও কলম্বোয় ফিরবে দুই দল। সেখানে আগের সূচি অনুযায়ী ১২ অক্টোবর তৃতীয় ও শেষ এক দিনের ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, জহুরুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, এনামুল হক, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, সানজামুল ইসলাম, রিশাদ হোসেন, সালাউদ্দিন সাকিল, মেহেদী হাসান রানা, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, মেহেদী হাসান মিরাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন