রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঢাকার মঞ্চে নতুন নাট্যদলের প্রথম নাটক

সেপ্টেম্বর ২৭, ২০১৯ | ৪:০৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঢাকার মঞ্চে আত্মপ্রকাশ করতে যাচ্ছে নতুন নাট্যদল ‘এমটি স্পেস’। ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মঞ্চস্থ হতে যাচ্ছে দলটির প্রথম নাটক ‘এ নিউ টেষ্টামেন্ট অব রোমিও এন্ড জুলিয়েট’।

বিজ্ঞাপন

নাটকটির রচয়িতা সাইমন জাকারিয়া। এক ঝাক তরুণ মঞ্চশিল্পীদের নিয়ে নাটকটি নির্দেশনা দিয়েছেন নূর জামান রাজা। নাটকের মঞ্চ সজ্জা, আলোক ও পোশাক পরিকল্পনাসহ আবহ সংগীতও পরিকল্পনা করেছেন তিনি।

বাংলাদেশের থিয়েটারের চার পথিকৃত জনাব আতাউর রহমান, মামুনুর রশিদ, ম হামিদ এবং নাসিরূদ্দিন ইউসুফ উপস্থিত থেকে দলটির উদ্বোধন করবেন। এমটি স্পেস নাট্যদলটির উপদেষ্টা মঞ্চ সারথি আতাউর রহমান ও নাট্য ব্যক্তিত্ব গোলাম সারোয়ারসহ অন্যান্য নাট্য ব্যক্তিত্বরাও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

উইলিয়াম শেক্সপিয়রের ‘দ্যা ট্রাজেডি অব রোমিও এন্ড জুলিয়েট’ এর আখ্যান কে প্রশ্নবিদ্ধ করে লেখা হয়েছে ‘এ নিউ টেষ্টামেন্ট অব রোমিও এন্ড জুলিয়েট’ নাটকটি। নাটকটির কেন্দ্রীয় চরিত্র একজন কবি। যিনি পূর্ণিমা রাতে কবর স্থানে এসে ফুলের গন্ধে মাতাল হন আর নিষ্ঠা প্রেমের গান করেন। তার এই গান শুনে সেই স্থানে এসে হাজির হয় রোমিও আর জুলিয়েট। এভাবেই চলতে থাকে নাটকের ঘটনা, এক পর্যায়ে উপস্থিত হন ফাদার ফ্রায়ার এবং সব শেষে শেক্সপিয়র।

নাটকটিতে অভিনয় করছেন গোলাম শাহারিয়ার সিক্ত, স্বাধীন বিশ্বাস, নুর জামান রাজা, লোবা আহম্মেদ, ফকির বিপ্লব, সরদার বাপ্পি, শুভ্র আহম্মেদ।

২৯ সেপ্টেম্বর উদ্বোধনী মঞ্চায়নের পর ৩০ সেপ্টেম্বর একই মঞ্চে দ্বিতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন