বিজ্ঞাপন

এক ম্যাচ, এক গোল, দুই রেকর্ড

December 7, 2017 | 11:20 am

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বুরুশিয়া ডর্টমুন্ডকে ৩-২ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। দলের হয়ে গোল পেয়েছেন পর্তুগিজ তারকা আইকন ক্রিস্টিয়ানো রোনালদো। একটি গোল করেই দুটি দুর্দান্ত রেকর্ড গড়েছেন তারকা এ ফুটবলার।

রিয়ালের ঘরের মাঠ সান্থিয়াগো বার্নাব্যুতে গ্রুপের শেষ ম্যাচে জার্মান জায়ান্টদের আতিথিয়েতা জানায় রিয়াল। আসর থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে বরুশিয়া। আর শেষ ষোলো নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল।

রোনালদো ছাড়াও রিয়ালের হয়ে একটি করে গোল করেন বোরজা মায়োরাল ও লুকাস ভাজকুয়েজ। বুরুশিয়ার হয়ে জোড়া গোল করেন পিয়েরে-এমরিক আবামেয়াং।

বিজ্ঞাপন

ম্যাচের ১২তম মিনিটে গোল করেন রোনালদো। এ গোলের ফলে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ছয় ম্যাচেই গোল করার অনন্য এক কীর্তি গড়লেন তিনি। ১৯৯২-৯৩ মৌসুমে শুরু হওয়া চ্যাম্পিয়নস লিগ নামকরণের পর এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় রেকর্ড। চলতি মৌসুমে এখন পর্যন্ত তার গোলের সংখ্যা ৯টি।

শুধু তাই নয়, রোনালদো চ্যাম্পিয়নস লিগ আসরে ১১৪টি গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে রেখেছেন। পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির রেকর্ডে ভাগ বসান রোনালদো। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে সর্বোচ্চ ৬০ গোলের রেকর্ড যৌথভাবে বর্তমানের সেরা এই দুই ফুটবলারের দখলে।

সারাবাংলা/এমআরপি/০৭ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন