বিজ্ঞাপন

শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক উত্থানের প্রশংসায় মোদি

September 28, 2019 | 9:21 am

সারাবাংলা ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের ঈর্ষণীয় অর্থনৈতিক প্রবৃদ্ধির প্রশংসা করেছেন। এই সফলতায় নেতৃত্ব দেওয়ায় অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। একইসঙ্গে মোদি জোর দিয়ে বলেছেন, বাংলাদেশের উন্নয়ন অংশীদারিত্বে ভারত অগ্রণী ভূমিকা পালন করবে। খবর এনডিটিভির।

বিজ্ঞাপন

স্থানীয় সময় শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে নিউইয়র্কে অনুষ্ঠিত এক দ্বিপাক্ষিক বৈঠকে মোদি এসব কথা জানান। ৭৪তম জাতিসংঘ সম্মেলনের সাইডলাইনে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এনআরসি নিয়ে উদ্বেগের কিছু নেই: হাসিনাকে মোদি

বৈঠকে হাসিনা ও মোদি বৈশ্বিক ও আঞ্চলিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। এছাড়া দুদেশের বিদ্যমান চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক অনন্য উচ্চতায় নিয়ে যেতেও তারা সহমত জানিয়েছেন। সন্ত্রাসবাদ ও উগ্রবাদ বিষয়ে জিরো টলারেন্সের কথা পুনর্ব্যক্ত করেছেন উভয় রাষ্ট্রপ্রধান।

বিজ্ঞাপন

নিরাপত্তা বিষয়ে দুদেশের যৌথ অংশীদারিত্ব, বিশ্বাস ও পারস্পরিক আত্মবিশ্বাসের ব্যাপারেও একমত হয়েছেন দুনেতা। স্থল, নদীপথ, সমুদ্র ও আকাশপথে যোগাযোগ বৃদ্ধি ও জ্বালানি, বিকাশমান অর্থনীতি এই অঞ্চলের স্থিতিশীল উন্নয়নের আবশ্যক বলেও উল্লেখ করেছেন তারা।

সন্ত্রাস-চরমপন্থায় জিরো টলারেন্স পুনর্ব্যক্ত করলেন হাসিনা-মোদি

বৈঠকে বাংলাদেশ সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানান। শেখ হাসিনা পরামর্শ দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলেন, সামনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সফরের জন্য উত্তম সময় হতে পারে। শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহণ করে নরেন্দ্র মোদি মন্তব্য করেন, ঐতিহাসিক এই দিনটি স্মরণীয় করে রাখতে ভারত বাংলাদেশের সঙ্গে যুগপৎভাবে কাজ করবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন