বিজ্ঞাপন

মোদির সঙ্গে সেলফি তোলার লম্বা লাইন

September 28, 2019 | 6:21 pm

আন্তর্জাতিক ডেস্ক

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে ভাষণ দেওয়ার পর শত শত সেলফি তোলার অনুরোধ পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) মোদির সঙ্গে সেলফি তোলার লম্বা লাইনের ছবি টুইটারে প্রকাশ করেছে ভারতের প্রধানমন্ত্রী অফিস। খবর নিউজ এইট্টিনের।

বিজ্ঞাপন


এর আগে, জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে বক্তব্য রাখেন নরেন্দ্র মোদি। সেই ভাষণে তিনি জলবায়ু পরিবর্তন, পানযোগ্য পানি সংরক্ষণ, মহামারীর বিরুদ্ধে ভারতীয়দের লড়াইয়ের কথা বিশ্বনেতাদের সামনে তুলে ধরেন। এছাড়াও তিনি সন্ত্রাসবাদের বিরুদ্ধে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।
ওই ভাষণে নরেন্দ্র মোদি বলেন, তিনি এমন এক দেশের প্রতিনিধিত্ব করছেন যে দেশ বিশ্বকে যুদ্ধ নয়, বুদ্ধ দিয়েছে।
জাতিসংঘের ভাষণে নরেন্দ্র মোদি বিশ্বকে নেতৃত্ব দেওয়ার ব্যাপারে ভারতের আকাঙ্ক্ষার কথাও জানান। ভারতের বিরুদ্ধে পাকিস্তানী অপপ্রচারেরও শক্ত জবাব দেন তিনি। এই ফোরাম থেকে মোদি ঘোষণা করেন, অচিরেই সন্ত্রাসবাদের ইস্যুতে পৃথিবী দুই ভাগে বিভক্ত হয়ে যাবে। জাতিসংঘের মানদণ্ড অনুসারে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে অবশ্যই সন্ত্রাসের বিরুদ্ধে অবস্থানের পক্ষে থাকতে হবে।


জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শেষে দেশে ফেরার সময় তিনি আমেরিকার জনগণকে ধন্যবাদ জানান। ব্যতিক্রমী অভিবাদন এবং অতিথি পরায়নতার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন