বিজ্ঞাপন

পিএসজির শেষ রক্ষা সেই নেইমারে

September 29, 2019 | 10:13 am

স্পোর্টস ডেস্ক

ফ্রেন্স লিগ ওয়ানে পিএসজির হয়ে নেইমার শো চলছেই। একের পর এক ম্যাচ নিজ হাতে জিতিয়ে চলেছেন নেইমার জুনিয়র। আর প্রত্যেক ম্যাচ শেষে চপেটাঘাত করছেন পিএসজির আল্ট্রাসদের মুখে। বোর্দোর বিপক্ষে নেইমারের গোলেই ১-০ ব্যবধানে জিতে লিগ ওয়ানে জয়ের ধারায় ফিরেছে পিএসজি।

বিজ্ঞাপন

ইউরোপিয়ান দলবদলের মৌসুমে প্রায় বার্সেলোনায় নাম লিখিয়েই ফেলেছিলেন নেইমার। তবে শেষ পর্যন্ত থেকে গেছেন পিএসজিতেই। আর বার্সেলোনায় যাওয়ার জন্য নেইমারের করা ব্যবহার ভুলে যায়নি পিএসজির সমর্থকরা। দল বদলের মৌসুম শেষে পিএসজির শুরুর একাদশে ফিরেছেন নেইমার খেলেছেন এই মৌসুমে চতুর্থবারের মতো। আর এর মধ্যে তিনটি ম্যাচেই পিএসজিকে শেষ মুহূর্তে গোল করে জিতিয়েছেন এই ব্রাজিলিয়ান।

চতুর্থ ম্যাচে মাঠে নামার সময় থেকে শুরু করে পিএসজির সমর্থকদের কাছে দুয়ো শুনেছেন পুরো ৯০ মিনিটে ধরেই, ঠিক আগের তিন মতোই। নেইমারকে নিয়ে অশালীন ভাষায় লেখা বেশ কয়েকটি ব্যানারও দেখা গেছে স্টেডিয়ামে। তবে তাদের নেইমার থামিয়েছেন দলকে জিতিয়েই।

ম্যাচের ২৯ মিনিটেই অবশ্য গোল করে দলকে এগিয়ে নিতে পারতে এই ব্রাজিলিয়ান। ডি মারিয়ার বাড়ানো বলে তার শট ঠেকিয়ে দেন বোর্দো গোলরক্ষক। বিরতির ঠিক আগে আবারও ব্যর্থ হলেন নেইমার, তার করা হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বিজ্ঞাপন

বিরতির পর মাঠে ফিরে আরও ভয়ংকর হয়ে উঠলেন নেইমার। ম্যাচের ৫৩ মিনিটে বক্সের বাইরে পাওয়া ফ্রি কিক একটুর জন্য পোস্টের ওপর দিয়ে চলে যায়। এরপর ৬৮ মিনিটে আরও একবার হেড থেকে গোল করার সুযোগ পেয়েছিলেন, তবে সেবারও পোস্ট ঘেঁসে চলে গেলে হতাশা বাড়ে পিএসজির।

তবে এমন অদাধারণ এক ম্যাচ খেলতে থাকা নেইমার আর বেশিক্ষণ অপেক্ষায় রাখেনি পিএসজিকে। অবশেষে ৭০ মিনিটে বোর্দোর রক্ষণ ভাঙেন সেই নেইমারই। ডান প্রান্ত থেকে কিলিয়ান এমবাপ্পের দারুণ এক পাসে বক্সের ভেতর বল পেয়ে যান নেইমার আর ডান পায়ের আলতো টোকায় বল জালে জড়িয়ে উল্লাসে ভাসান পিএসজিকে। লিগের চতুর্থ ম্যাচে এটি নেইমারের তৃতীয় গোল। শেষের দিকে এমবাপ্পে আরও দুটি গোলের সুযোগ নষ্ট না করলে জয়ের ব্যবধানটা আরও বড় হতে পারত পিএসজির। লিগ ওয়ানে এই জয়ে আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষ অবস্থান দৃঢ় করল পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন