বিজ্ঞাপন

কেরোসিন ঢেলে আত্মহত্যা চেষ্টা, দগ্ধ কলেজছাত্রীর অবস্থা আশঙ্কাজনক

September 29, 2019 | 4:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: শশুড়বাড়িতে মেনে না নেওয়ায় প্রকাশ্যে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করা কলেজছাত্রীকে ঢাকায় আনা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের ( ঢামেক) চিকিৎসকরা।

বিজ্ঞাপন

রোববার (২৯ সেপ্টেম্বর) ঢামেকের বার্ন  অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহযোগী অধ্যাপক ডাঃ নাসির উদ্দিন  সারাবাংলাকে বলেন, লিজা নামের এক কলেজছাত্রী বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন। তার শরীরের ৬৩ শতাংশ দগ্ধ হয়েছে। মেয়েটির  অবস্থা খুবই গুরুতর। এ ধরণের দগ্ধ রোগীর রিকোভারি করা সম্ভব না। এছাড়া তাকে অনেক দেরী করে এখানে আনা হয়েছে। দুই ঘন্টার মধ্যে আসলে চিকিৎসা ভাল দেওয়া সম্ভব। তবুও আমাদের চেষ্টার কোন কমতি থাকবে না।

শনিবার ( ২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর শাহমখদুম থানার সামনে নিজের গায়ে আগুন দেয় কলেজছাত্রী লিজা রজমান (১৯)। রাত ১টার দিকে থানা পুলিশ তাকে ঢামেক বার্ন ইউনিটে ভর্তি করে।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বোয়ালিয়া গ্রাম থেকে ঢামেকে এসেছেন লিজার বাবা মোঃ আলম মিয়া। তিনি  সারাবাংলাকে বলেন  গ্রামে বাঁশের ব্যবসা করেন তিনি। লিজার যখন তিন মাস তখন মা মফেলা বেগম মারা যান। কোন উপায় না পেয়ে একই  গ্রামের আব্দুল লতিফের কাছে দত্তক দেন মেয়েদের।  সেখানেই বড় হয়  লিজা।

বিজ্ঞাপন

লিজার দত্তক বাবা লতিফের ছেলে সিহাব আহমেদের বলেন, লিজা এসএসসি পাশ করার পর রাজশাহী মহিলা কলেজে ভর্তি করানো হয়। সেখানে সে কমার্সে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

সিহাব জানান, রাজশাহী সিটি কলেজের ছাত্র সাখাওয়াত হোসেনের সঙ্গে প্রেমের সম্পর্ক হয় লিজার। এক পর্যায়ে  দুই পরিবারকে না জানিয়ে তারা বিয়েও করে। বিষয়টা জানাজানি হলে বাগড়া দেয় ছেলের পরিবার। কয়েক দফা সাখাওয়াতের বাড়িতে গেলে লিজাকে তাড়িয়ে দেয়। কিছুদিন সাখাওয়াত লিজার পক্ষে থাকলেও পরিবারের চাপে সেও লিজা কে ছেড়ে চলে যায়।

শাহমখদুম জোনের পুলিশ কর্মকর্তা (ডিসি) হেমায়েতুল ইসলাম বলেন, গতকাল দুপুরে লিজা থানায় আসে মামলা করতে। অভিযোগ বিয়ের পর তাকে মেনে নিচ্ছেন না শুশুরবাড়ির লোকেরা। কিন্তু কোন সুনির্দিষ্ট অভিযোগ না থাকায় আমরা তাকে থানার পাশে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠনো হয়। সেখানে ছেলের পরিবারকে ডেকে মিমাংসার বিষয়টা তাকে বলা হয়। তখন সে রাজি হলেও হঠাৎ  ভিকটিম সাপোর্টের বিছুটা অদুরে গিয়ে ব্যাগের ভিতর থাকা বোতলের কেরোসিন শরীরে ঢেলে আগুন ধরিয় দেয়।

বিজ্ঞাপন

পরে আগুন নিভিয়ে তাকে প্রথমে রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে পুলিশের সহায়তায়  ঢাকা মেডিকেল করেজ হাসপাতালে নেওয়া হয়।

সারাবাংলা/এসআর/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন