বিজ্ঞাপন

নির্যাতন বন্ধে অভিযোগ বক্স বসাবে ডিএনসিসি

September 30, 2019 | 5:30 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নারী, শিশু ও প্রতিবন্ধীদের ওপর নির্যাতন বন্ধে প্রতিটি ওয়ার্ড, মার্কেট এবং অন্যান্য পাবলিক প্লেসে অভিযোগ বক্স স্থাপন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বিজ্ঞাপন

নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব ঢাকা গড়ার লক্ষ্যে আজ নগর ভবনে বিশিষ্টজনদের সাথে এক মতবিনিময় সভায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এ কথা বলেন।

মতবিনিময় সভায় মেয়র বলেন, ‘নারী, শিশু ও প্রতিবন্ধীদের ওপর সব ধরনের নির্যাতন বন্ধ করার লক্ষ্যে ডিএনসিসির প্রতিটি ওয়ার্ড, মার্কেট এবং অন্যান্য পাবলিক প্লেসে অভিযোগ বক্স স্থাপন করবে। সে সকল অভিযোগের ভিত্তিতে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে।’

এরইমধ্যে বেশকিছু স্বচ্ছ অভিযোগ বক্স প্রস্তুত করা হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, ‘প্রতিবন্ধীদের জন্য মার্কেট এবং অন্যান্য পাবলিক প্লেসগুলোতে র‌্যাম্প এবং টয়লেটের ব্যবস্থা করতে হবে, অন্যথায় হোল্ডিং ট্যাক্স কয়েকগুণ বাড়িয়ে দেওয়া হতে পারে। এছাড়া প্রতিবন্ধীদের জন্য বাসে ওঠার জন্য বিশেষ র‌্যাম্প এর ব্যবস্থা করা উচিৎ বলেও তিনি উল্লেখ করেন।

বিজ্ঞাপন

নারী, শিশু ও প্রতিবন্ধীবান্ধব নগরী গড়ার লক্ষ্যে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, শবনম জাহান, অপরাজিতা হক, নাহিদ ইজাহার খান, উম্মে ফাতেমা নাজমা বেগম, নারী উদ্যোক্তা রোকেয়া আফজাল, গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী, নিজেরা করি এর নির্বাহী পরিচালক খুশী কবির, এ্যাকশন এইডের নির্বাহী পরিচালক ফারাহ কবীর, সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফাত হাফিজা উপস্থিত ছিলেন। খবর: বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন