বিজ্ঞাপন

সহকর্মী সাংবাদিকের যৌনতার অভিযোগ অস্বীকার বরিস জনসনের

September 30, 2019 | 4:14 pm

আন্তর্জাতিক ডেস্ক

পুরোনো এক সহকর্মী সাংবাদিকের আনা যৌনতার অভিযোগ অস্বীকার করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার দফতর বলেছে, দ্য সানডে টাইমসে প্রকাশিত আর্টিকেলে ওই নারী সাংবাদিকের আনা অভিযোগটি ‘অসত্য’।

বিজ্ঞাপন

শার্লোট এডওয়ার্ডেস নামের ওই সাংবাদিক সম্প্রতি দ্য সানডে টাইমসে প্রকাশিত এক আর্টিকেলে লিখেছেন ২০ বছর আগে তার সঙ্গে ঘটনাটি ঘটে। তখন বরিস ওই ম্যাগাজিনের সম্পাদক ছিলেন। কোনও এক পার্টিতে বরিস জনসন টেবিলের নিচ থেকে তার উরুতে হাত দেন। এবং এক পর্যায়ে তা বাড়াবাড়ি পর্যায়ে এগুচ্ছিলো।

শার্লোট লিখেছেন, কেবল তার সঙ্গেই নয়, সে রাতের পার্টিতে বরিসকে মাঝখানে রেখে অপর পাশে বসেছিলেন যে নারী তার সঙ্গেও বর্তমান প্রধানমন্ত্রী একই কাজ করেছেন। পার্টির পর সে সময়ের সম্পাদক তার সঙ্গে যে আচরণ করেছেন তা ওই নারীর সঙ্গে শেয়ার করলে তিনিও তখন একই অভিজ্ঞতার কথা জানান।

কলামে বিষয়টি বর্ণনা করেছেন শার্লোট। তিনি লিখেছেন, টেবিলের নিচে হঠাৎ টের পেলাম বরিসের হাত আমার উরুর ওপর। এবং হালকা চাপ দিয়ে যাচ্ছে। পরে তা আরও বাড়াবাড়ি করতে শুরু করছে। এতে আমি হঠাৎ সটান হয়ে যাই। আর সে হাত সরিয়ে নেয়। পরে যখন অভিজ্ঞতার কথা বরিসের অপর পাশে বসা নারীর সঙ্গে শেয়ার করি, তিনিও একই অভিজ্ঞতার কথা আমাকে জানান।

বিজ্ঞাপন

কলামটি প্রকাশিত হওয়ার পর বরিস জনসনের অফিস থেকে ছোট একটি বিবৃতি দেওয়া হয়েছে। যাতে বলা হয়েছে এই অভিযোগ অসত্য।
তবে শার্লোট এডওয়ার্ডেস তার অভিযোগে অনড় রয়েছেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী যদি এখন সে ঘটনার কথা স্মরণ করতে না পারেন, তাহলে আমি বলবো আমার স্মৃতিশক্তি তার চেয়ে অনেক ভালো।

ব্রিটিশ মিডিয়াগুলোতে বিষয়টি গুরুত্ব পেয়েছে। ডেইলি মিরর ‘ক্ষমতার অপব্যবহার’ শিরোনাম করেছে, আর দ্য গার্ডিয়ান তার প্রথম পাতার খবরে বলেছেন, দুই নারীর সঙ্গে যৌনাচারের বিষয়টি অস্বীকারে প্রধানমন্ত্রী তার ক্ষমতারই ব্যবহার করলেন।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন