বিজ্ঞাপন

ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিতের কার্যক্রম অব্যাহত রয়েছে

September 30, 2019 | 7:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিত করার কার্যক্রম অব্যাহত রেখেছে। পাশাপাশি সঠিক মুক্তিযোদ্ধা তালিকায় নতুনভাবে অন্তর্ভুক্তির জন্য পাওয়া আবেদনগুলো যাচাই-বাছাই করে সুপারিশ প্রদানের লক্ষ্যে উপজেলা, জেলা ও মহানগর কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩০ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ‘মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির’ বৈঠকে এ তথ্য তুলে ধরা হয়। এছাড়া ১৯৮৫ সালে জন্মগ্রহণকারী ব্যক্তি মুক্তিযোদ্ধা হওয়ার বিষয়টি খতিয়ে দেখার জন্য আদালতের স্মরণাপন্ন হওয়ার জন্য কমিটি সুপারিশ করেছে।

সংসদ সচিবালয় থেকে জানা যায়, বৈঠকের শুরুতেই মুক্তিযোদ্ধাদের তালিকা প্রণয়নের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়। বৈঠকে জানানো হয়, ৩৭৫টি কমিটির কাছ থেকে প্রতিবেদন পাওয়া গেছে। এছাড়া হাইকোর্টে রিট পিটিশন ও অন্যান্য কারণে বাকি ৯৫টি কমিটির প্রতিবেদন পাওয়া যায়নি।

‘মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, রাজি উদ্দিন আহমেদ এমপি, মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), কাজী ফিরোজ রশীদ এমপি, ওয়ারেসাত হোসেন বেলাল, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন