বিজ্ঞাপন

ফিট থাকতে রোনালদোর হাতিয়ার ঘুম

October 1, 2019 | 3:30 pm

স্পোর্টস ডেস্ক

বয়সটা ৩৪ ছুঁয়েছে এবছরের ফেব্রুয়ারিতে, আর কয়েক মাস পরেই ৩৫ এ পা দিবেন। তবে শারীরিক গড়ন দেখে মনে হয় বয়সটা এখনও ২৫ কিংবা ২৬। ক্রিস্টিয়ানো রোনালদো আধুনিক ফুটবলে ফিটনেসকে এক অনন্য পর্যায়ে নিয়ে গেছেন। আর তার এমন এমানবিক ফিটনেসের রহস্য খুঁজে কম কাড় খড় পোড়াচ্ছে না সংবাদমাধ্যম থেকে শুরু করে সাধারণ মানুষেরা।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে জুভেন্টাসের হয়ে এখন পর্যন্ত ছয় ম্যাচে তিন গোল করেছেন রোনালদো। মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ছন্দে থাকার প্রতিশ্রুতি রোনালদোর। অবশ্য প্রত্যেক মৌসুমেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিশ্রুতি নিয়েই শুরু করেন তিনি।

মঙ্গলবার (১ অক্টোবর) রাতে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে সামনে রেখেই জুভেন্টাস খেলবে বায়ার লেভারকুসেনের বিরুদ্ধে। আর এই ম্যাচের আগে ইতালির এক সংবাদমাধ্যকে দেওয়া সাক্ষাৎকারে সি আর সেভেন নিজের ফিট থাকার গোপন রহস্য বলে দিয়েছেন। রোনালদো বলেন, ‘ফিটনেসের ব্যাপারে আমার মধ্যে এক ধরনের পাগলামি কাজ করে। নিয়ম করে জিমে কঠোর পরিশ্রম করি আর তার সঙ্গে চাই গভীর ঘুম। বলতে পারেন, প্রচুর ঘুমই আমার ফিট থাকার সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ।’

বিজ্ঞাপন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছিল তুরিনের বুড়িদের। তবে দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে ঘুরে দাঁড়াতে মরিয়া রোনালদোর দল। আর সে লক্ষ্যে রোনালদো বলেছেন, ‘নিজেদের মাঠে তিন পয়েন্ট সংগ্রহ করায় আমাদের প্রধান লক্ষ্য। আর এই ম্যাচ জিততে আমরা নিজেদের সঠিকভাবেই প্রস্তুত করেছি।’

চ্যাম্পিয়নস লিগে এখনও পর্যন্ত গোলের খাতা খুলতে পারেননি পর্তুগিজ তারকা। মৌসুমের তিন গোলের তিনটিই করেছেন ইতালিয়ান সিরি আ’তে। তবে রোনালদোর চোখ থাকবে চ্যাম্পিয়নস লিগে মৌসুমে নিজের প্রথম গোলের দিকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন