বিজ্ঞাপন

ইংল্যান্ডের ‘১০০’ বলের ক্রিকেট টুর্নামেন্টে খেলবেন সাকিব

October 1, 2019 | 4:17 pm

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটের রাজকীয় ফরম্যাট টেস্ট, আর তা দিয়েই যাত্রা ক্রিকেটের। এরপর একে একে এসেছে ওয়ানডে ক্রিকেট, টি-টোয়েন্টি এবং সর্বশেষ টি-১০ ক্রিকেটও। তবে ক্রিকেটে এবারের যোগ হচ্ছে ১০০ বলের টুর্নামেন্ট। আর এই টুর্নামেন্টে বিশ্বের বড় বড় ক্রিকেট তারকার সাথে নাম যুক্ত হয়েছে বাংলাদেশ টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানেরও।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের প্রস্তাবনায় বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিলো শুরু হচ্ছে ১০০ বলের ক্রিকেটে টুর্নামেন্ট। এবং শেষ পর্যন্ত টুর্নামেন্ট আয়োজনের তারিখ ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড ইসিবি। আর সেপ্টেম্বরের শেষ দিনটিই ছিল এই টুর্নামেন্টের ক্রিকেটারদের তালিকা জমা দেওয়ার শেষ দিন। আর সেই তালিকার প্রাথমিক ড্রাফটে নাম উঠেছে সাকিব আল হাসানের। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব বর্তমানে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছেন।

গতকাল প্রকাশিত ড্রাফটটি ছিল প্রাথমিক, তবে মূল ড্রাফটের ব্যাপারে জানোট হলে অপেক্ষা করতে হবে ২০ অক্টোবর পর্যন্ত। মূল ড্রাফট অনুষ্ঠিত হবে স্কাই স্টুডিওতে। সেদিনই মূল ড্রাফটকে ঘিরে একটি ড্র অনুষ্ঠান আয়োজন করা হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) টুর্নামেন্টে নিবন্ধনের শেষ দিন ছিল। সেই তারিখ শেষে বিদেশি ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন সাকিব ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়া থেকে: স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ এবং মিচেল স্টার্ক।

দক্ষিণ আফ্রিকা থেকে: কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ফাফ ডু প্লেসি।

উইন্ডিজ থেকে: ক্রিস গেইল এবং কিরিয়ন পোলার্ড।

বিজ্ঞাপন

পাকিস্তান থেকে: শহীদ আফ্রিদি এবং বাবর আজম।

এছাড়াও আফগানিস্তান থেকে রশিদ খান, শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা এবং নিউজিল্যান্ড থেকে আছেন কেন উইলিয়ামসন। একটি দলের শুরুর একাদশে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলোয়াড় রাখা যাবে।

১০০ বলের টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজি হিসেবে থাকবে ইংল্যান্ডের আটটি শহরের নাম। অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট।

নিবন্ধনকৃত দলের নাম সমূহ:

বিজ্ঞাপন

এগাস বৌল: সাউদার্ন ব্রেভ।

কার্ডিফ: ওয়েলস ফায়ার।

এজবাস্টন: বার্মিংহাম ফিনিক্স।

হেডিংলি: নর্দার্ন সুপারচার্জার্স।

লর্ডস: লন্ডন স্পিরিট।

ওল্ড ট্রাফোর্ড: ম্যানচেস্টার অরজিন্যালস।

দ্য ওভাল: ওভাল ইনভিন্সিবলস।

ট্রেন্ট ব্রিজ: ট্রেন্ট রকেটস।

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন