বিজ্ঞাপন

হিন্দুদের পশ্চিমবঙ্গ থেকে বিতাড়িত করা হবে না: অমিত শাহ

October 1, 2019 | 7:35 pm

আন্তর্জাতিক ডেস্ক

লোকসভা নির্বাচনে বিপুল বিজয়ের পর প্রথমবার পশ্চিমবঙ্গে এসেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এসেই তিনি জানিয়েছেন, ভারতের নাগরিক তালিকা বা এনআরসি নিয়ে পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেসব ‘রটাচ্ছেন’ তা ভুল। এখানে অন্যান্য দেশ থেকে আসা হিন্দু, শিখ, জৈন শরণার্থীদের বিতাড়িত করা হবে না। নাগরিক তালিকায় তাদের নাম না থাকলেও। খবর হিন্দুস্থান টাইমসের।

বিজ্ঞাপন

মঙ্গলবার (০১ অক্টোবর) কলকাতার এক জনসমাবেশে বক্তৃতায় এসব কথা জানান এই বিজেপি নেতা। এক্ষেত্রে ভারতের নতুন নাগরিকত্ব আইন তৃণমূল কংগ্রেসের কারণে পাস করানো যায়নি বলেও অভিযোগ করেন অমিত শাহ।

অমিত শাহ বলেন, বিজেপি একজন অমুসলিমকেও দেশ ছাড়তে জোর করবে না।

‘মমতা বলছেন পশ্চিমবঙ্গে এনআরসি হলে যেসব লাখ লাখ হিন্দু শরণার্থী (বাংলাদেশ থেকে) এসেছেন তাদের ফেরত পাঠানো হবে। এরচেয়ে বড় মিথ্যা হয় না। এবং এটাই এখানে বলতে এসেছি এটা কখনো হবে না,’ বলেন তিনি।

বিজ্ঞাপন

অবৈধ বাংলাদেশিদের শনাক্ত করতে উত্তর প্রদেশে হবে অভিযান

পশ্চিমবঙ্গে এনআরসির আগে শরণার্থীদের সুরক্ষা দিতে সংসদে বিল পাস করা হবে জানিয়ে অমিত শাহ আরও বলেন, তারা অন্যান্য ভারতীয়র মতোই সমান নাগরিক সুবিধা পাবেন।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একজন শরণার্থীও দেশ থেকে বিতাড়িত হবে না। তেমনি একজন অনুপ্রবেশকারীও এখানে থাকতে পারবে না। তাদের ছুড়ে ফেলা হবে।

বিজ্ঞাপন

অনুপ্রবেশকারীদের মমতা আশ্রয় দিতে চাইছেন বলেও অভিযোগ ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

পশ্চিমবঙ্গে বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক ছাড়াও অমিত শাহ আরও কিছু কর্মসূচি পালন করবেন। দুর্গাপূজা প্যান্ডেলের উদ্বোধন, এনআরসি নিয়ে জনসচেতনতামূলক অনুষ্ঠানে থাকবেন তিনি। অমিত শাহর ধারণা আগামী নির্বাচনে পশ্চিমবঙ্গে সরকার গঠন করতে পারবে বিজেপি। পশ্চিমবঙ্গে লোকসভার ৪২ আসনে এবার বিজেপি জিতেছে ১৮ টি।

সারাবাংলা/ এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা! সব খবর...
বিজ্ঞাপন