বিজ্ঞাপন

রূপগঞ্জে ব্যবসায়ীর বাড়ি থেকে সোয়া ১ কোটি টাকা ও ইয়াবাসহ আটক ৩

October 2, 2019 | 9:33 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি বাড়িতে অভিযান চালিয়ে সোয়া এক কোটি নগদ টাকা এবং দুই হাজার পিছ ইয়াবাসহ জামাল হোসেন মৃধা নামের এক ব্যবসায়ী ও তার দুই সহযোগীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২ অক্টোবর) ভোরে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গ্রেফতার অপর দুজন হলো- মোস্তফা ও মানিক।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ জানতে পারে স্থানীয় কয়েল ব্যবসায়ী জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিছ ইয়াবা ট্যাবলেটের একটি চালান ঢুকবে। এর পরিপ্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল থেকে ওই এলাকায় নজরদারি শুরু করে। পরে বুধবার (২ অক্টোবর) ভোরে জামাল হোসেন মৃধার চার তলা বাড়ির তৃতীয় তলার ফ্লাটে তল্লাশি চালায়। এ সময় একটি ট্রাংক থেকে নগদ এক কোটি এবং আমলমারির ভেতর থেকে আরও পঁচিশ লাখ টাকা উদ্ধার করা হয়। সেইসঙ্গে বাড়ির নিচ তলায় জামাল হোসেনের ব্যক্তিগত অফিস থেকে দুই হাজার পিছ ইয়াবা উদ্ধার হয়। খবর পেয়ে জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিজ্ঞাপন

পরে পুলিশ সুপার সাংবাদিকদের জানান, জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল কারখানার মলিক দাবি করলেও এর কোনো বৈধ লাইসেন্স দেখাতে পারেনি। জব্দকৃত টাকার বৈধ কোনো উৎসও দেখাতে পারেননি তিনি। এই টাকা গুলো হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এছাড়া কয়েল ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে বলেও সন্দেহ রয়েছে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

পুলিশ সুপার আরও জানান, আটকৃতদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে, ইয়াবা ব্যবসার অভিযোগে মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে এবং আবাসিক এলাকায় কয়েল কারখানা নিমার্ণ করে পরিবেশ দূষণের অপরাধে পরিবেশ আইনে মোট তিনটি মামলা দায়ের করা হবে।

এছাড়া জামাল হোসেন বাড়িতে এত টাকা কি কারণে রেখেছেন, ইয়াবা ব্যবসা করে কত টাকার মালিক হয়েছেন এবং তিনি কোনো জঙ্গি সংগঠনের সাথে সম্পৃক্ত কিনা এই বিষয়গুলোও খতিয়ে দেখা হবে বলে জানান পুলিশ সুপার।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন