বিজ্ঞাপন

চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন স্থগিত

October 3, 2019 | 1:09 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

তারিখ নির্ধারিত ছিল আগেই। অক্টোবরের ২ তারিখ অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন। কিন্তু নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হয়নি নির্বাচন। জানা গেছে, মো. আতিকুর রহমান, মেসার্স আলিম সিনেমাসহ ১১০ জন ব্যক্তি নির্বাচনে অনিয়মের অভিযোগ করেন বানিজ্য মন্ত্রনালয়ে।

বিজ্ঞাপন

অভিযোগরে প্রেক্ষিতে বানিজ্য মন্ত্রনালয় নির্বাচন স্থগিত করে। সেই সাথে অভিযোগ পাওয়ার দশ দিনের মধ্যে কিছু বিষয় তদন্ত করবে বানিজ্য মন্ত্রনালয়।

বানিজ্য মন্ত্রনালয়ে পাঠানো অভিযোগপত্রে যেসব অভিযোগের কথা বলা হয়েছে তার মধ্যে আছে, নির্বাচনী তফসিল ভোটারদেরকে সঠিকভাবে ও সঠিক নিয়মে জানানো হয়নি। কারচুপির মাধ্যমে মনোনয়নপত্র দেওয়া হয়েছে এবং অনেক প্রার্থীকে মনোনয়নপত্র দেওয়া হয়নি। বেশিরভাগ সদস্যকে নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত রাখা হয়েছে। নতুন সদস্য বানানোর ক্ষেত্রে কারচুপির আশ্রয় হয়েছে। আবার যোগ্য অনেককে সদস্য বানানো হয়নি। যাদেরকে নির্বাচন কমিশনার বানানো হয়েছে তারা হল মালিক নন এমনকি ভোটারও নন।

বিজ্ঞাপন

এ বিষয়ে চলচ্চিত্র প্রদর্শক সমিতির বর্তমান সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের কাছে জানতে চাইলে তিনি বলেন, অনিয়ম করে আসলে কিছু হয় না। যেভাবে নির্বাচন হতে যাচ্ছিল সেটা সম্পূর্ণ আইন বহির্ভূত। এরকম নির্বাচন কখনো কাম্য নয়। যাদের সিনেমা হল নেই তারা কেনো এই নির্বাচনে অংশ নেবেন? তাদের হাতে কেনো খবরদারি থাকবে? অনিয়ম রুখতে নির্বাচন স্থগিত হওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানাই।

এদিকে এর আগে জানা গিয়েছিল, সংগঠনের বর্তমান সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদকে বসানো হবে সভাপতির চেয়ারে। শুধু তাই নয়, সভাপতিকে বাদ দিয়ে বিভিন্ন সাংগঠনিক সভাও করা হয়েছে বিভিন্ন সময়ে।

তখন সংগঠনটির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস সারাবাংলাকে বলেছিলেন, নওশাদ সাহেব প্রেসিডেন্ট পদ হারানোর ভয়ে ব্যক্তিগত আক্রোশ থেকে আমার বিরুদ্ধে বদনাম করছেন। গতবার তাকে সভাপতি বানানোর জন্য সাইফুল ইসলাম চৌধুরীকে বসিয়ে দেই আমি। যার কারণে, আজও সাইফুল ইসলাম চৌধুরীর সাথে আমার সম্পর্ক ভালো না। নওশাদ তার মেয়াদে সেরকম সাফল্য এনে দিতে পারেননি। যার ফলে আমরা মনে করছি সংগঠনের সাধারণ সম্পাদক কাজী শোয়েব রশিদ নতুন কমিটির সভাপতি হওয়ার যোগ্য।

বিজ্ঞাপন

উল্লেখ্য এর আগে ২০১৭ সালের এপ্রিল মাসে প্রদর্শক সমিতির সবশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। তখন সভাপতি পদে ইফতেখার উদ্দিন নওশাদ এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন কাজী শোয়েব রশিদ।

সারাবাংলা/আরএসও/

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন